জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ লুটন শাখার উদ‍্যোগে সীরাতুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১৮ ২০১৮, ১৬:৪৪

গতকাল (১৭ নভেম্বর) শনিবার লুটন যুহরী একাডেমিতে জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ লুটন শাখার উদ্যোগে সীরাতুন্নবী (সা.) কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ইউরোপ জমিয়তের চেয়ারম্যান শায়খুল হাদিস মুফতি আব্দুল হান্নান সাহেব ও শায়খুল হাদিস মুফতি জিল্লুল হক সাহেবের সভাপতিত্বে এবং সেক্রেটারি হাফিয ইমরান ও মাওলানা নাবীল আহমদ যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে সুললিত কণ্ঠে তেলাওয়াত করেন হাফিয মাযহারুল আলম ।

বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের চেয়ারম্যান শায়খুল হাদিস মুফতী আবদুল হান্নান, সিনিয়র সহসভাপতি শায়খুল হাদিস মুফতি জিল্লুল হক, ইউরোপ জমিয়তের সেক্রেটারি জেনারেল মুফতি মউসুফ সাহেব, ইউ’কে জমিয়তের সহ সভাপতি মাওলানা গোলাম কিবরিয়া,
মুফতি ওয়াহিদুর রাহমান,মাওলানা আহমদুল হক রায়হান,হাফিজ ফারহাত।

তাছাড়া লুটনের বিভিন্ন মাদজিদের মক্তবের ছাত্ররা তিলাওয়াত,বক্তব্য নিয়ে অংশগ্রহন করেছেন।
তাদের কে লুটন শাখার পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

এছাড়া আরো উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের সহ সভাপতি মাওলানা মুশাররাফ আলী, ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারি মাওলানা মামনুন মুহিউদ্দীন, লন্ডন হেকনি শাখার সভাপতি হাফিজ মাওলানা আব্দুল আওয়াল, লন্ডন হেকনি শাখার সেক্রেটারী আলহাজ জুবায়ের আহমদ, মুফতি ফখরুল ইসলাম,ইউরোপ জমিয়তের অর্থ সম্পাদক মাওলানা জসীম উদ্দীন।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ ও ইউকের বিভিন্ন শাখা থেকে নেতারা এবং মুসল্লিয়ান উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সভায় বক্তাগণ নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শ জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। সীরাত কী ও কেন, নেতার অনুসরণের ক্ষেত্রে নবীজির দিকনির্দেশনা, শিক্ষার মূল্যায়নে নবীজির ভূমিকা এবং তাঁর শিক্ষার বিপ্লবী প্রভাব ইত্যাকার নানান প্রসঙ্গ বক্তাদের আলোচনায় ফুটে উঠেছে। তারা বলেন, অশান্ত এই বিশ্বে শান্তি, শৃঙ্খলা, নিরাপত্তা ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় মহানবীর আদর্শ বাস্তবায়নের কোনো বিকল্প নেই। সমাজের সর্বস্তরে সীরাতুন্নবীর শিক্ষা ছড়িয়ে দিতে হবে।

পরিশেষে নসিহত ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।