জনসেবায় নিয়োজিত এসিল্যান্ড ও ডাক্তার দম্পতি

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০২ ২০২০, ০০:০৬

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায় জনসেবায় সর্বদা নিয়োজিত এসিল্যান্ড আবদুল্লাহ আল মামুন ও ডাক্তার ফাতিমা মাহজাবীন দম্পতি।ডামুড্যা উপজেলায় এই দম্পতি যোগদানের পর থেকে বদলে গেছে ডামুড্যা উপজেলার ভূমি অফিস ও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান।এলাকায় জনবান্ধব ও জনসেবক হিসেবে পরিচিত এসিল্যান্ড আবদুল্লাহ আল মামুন ও তার সহধর্মীনি ডাক্তার ফাতিমা মাহজাবীন মানবতার সেবক হয়ে প্রতিনিয়ত অগণিত মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন জনকল্যাণে রাতদিন নিজেকে নিয়োজিত রেখেছে।এসিল্যান্ড ও ডাক্তার দম্পতি বলেন, মানবসেবার চেয়ে বড় কিছু হতে পারে না।

ছোটবেলা থেকেই আমাদের স্বপ্ন ছিল অসহায় নিপীড়িত দুঃখী মানুষের সেবা করার। জাতি ধর্ম নির্বিশেষে নিজেদের জায়গা থেকে সাধ্যমত সাহায্য সহযোগিতা করার চেষ্টা করি। আমাদের প্রতিটি মুহূর্ত কাটে সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া মানুষগুলির সেবা প্রদানের মধ্য দিয়ে।ঘুমিয়ে থাকা সমাজকে জাগ্রত করার জন্য আমাদের মানব সেবার পথ চলা চিরদিন অব্যাহত থাকবে।

তাই আমাদের সকলের উচিত দেশ ও জাতির কল্যাণে নিজেকে আত্মনিয়োগ করা।
এলাকার জনগণ বলেন, জনাব আবদুল্লাহ আল মামুন স্যার এর মত সৎ সাহসী কর্মকর্তা থাকায় ভূমি অফিসে দুর্নীতির হার কমেছে দালাল শূন্য হয়েছে গরীব অসহায় মানুষরা কাঙ্ক্ষিত সেবা পাচ্ছে ।
তিনি সাহসিকতার সাথে ন্যায় ও নিষ্ঠার সাথে কাজ করে আমাদের এলাকার অনেক আবাদি কৃষি জমি খনন করে পুকুর খনন কাজ বন্ধ, অবৈধ দখলদার উচ্ছেদ, অবৈধ বালুর ড্রেজার জব্দ, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি বন্ধ ,বাল্য বিবাহ রোধ করে আমাদের ডামুড্যা উপজেলা কে অনেক ক্ষয়ক্ষতির হাত থেকে এবং নদী ভাঙ্গন হতে রক্ষা করেছেন।

এসিল্যান্ড আবদুল্লাহ আল মামুনের সহধর্মীনি ডাক্তার ফাতিমা মাহজাবীন আমাদের এলাকার গরিব-অসহায়, বঞ্চিত মানুষের চিকিৎসা সেবায় রাতদিন নিয়োজিত রয়েছেন।তিনি ডাক্তার হিসেবে যোগদান করার পর বদলে গেছে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসার সেবার মান। বিপুল সংখ্যক রুগী চিকিৎসা সেবা গ্রহণের জন্য হাসপাতালে আসে।তার মতো মহৎ সৎ জনসেবক ডাক্তার আমরা কোন দিন আর পাবো কিনা সন্দেহ আছে। সামান্য মাথাব্যথা থেকে শুরু করে যে কোনো অসুখ-বিসুখে আমরা তার কাছে ছুটে যাই। তিনি প্রতিটা রোগীকে তার পরিবারের সদস্যের মতো মনে করে পারস্পরিক শ্রদ্ধাবোধ ,মমত্ববোধ এবং ধৈর্যধারণের মাধ্যমে দায়িত্ব নিয়ে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন থাকেন।