ছাত্র মজলিসের সদস্য সম্মেলন ২০ ও ২১ সেপ্টেম্বর: চলছে ব্যাপক প্রস্তুতি

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ০৯ ২০১৯, ০১:১১

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের দুইদিন ব্যাপী কেন্দ্রীয় সদস্য সম্মেলন আগামি ২০ ও ২১ সেপ্টেম্বর রোজ শুক্র ও শনিবার রাজধানীতে অনুষ্ঠিত হবে।

ছাত্র মজলিসের সদস্য সম্মেলনে সর্বোচ্চ স্তরের জনশক্তি সদস্য ব্যতিত অন্য কেউ অংশগ্রহণের সুযোগ না থাকলেও এবারের দুইদিন ব্যাপী সদস্য সম্মেলনের উদ্বোধনী অধিবেশন সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে। উদ্বোধনী অধিবেশন ২০ সেপ্টেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশীর মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খেলাফত মজলিসের অামীর বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক। এছাড়াও বক্তব্য রাখবেন দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও জাতীয় নেতৃবৃন্দ।

সারাদেশে চলছে সম্মেলন সফলের সর্বাত্মক প্রস্তুতি। প্রথম দিনের উদ্বোধনী অধিবেশন উন্মুক্ত থাকায় যে কার‌ও অংশগ্রহণের সুযোগ রয়েছে। যার জন্য তৃণমূল পর্যায়ের কর্মীদের মধ্যে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। দেশ-বিদেশে ছড়িয়ে থাকা সংগঠনের প্রাক্তন ও বর্তমান নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ইতিমধ্যে দেশব্যাপী দলের প্রাক্তন দায়িত্বশীলদের সাথে মতবিনিময়, পোস্টারিং, দেওয়াল রাইটিং, ছাত্রদের মধ্যে লিফলেট বিতরণসহ বিভিন্ন রকম প্রচার কার্যক্রম অব্যাহত রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্র মজলিসের কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক বিলাল আহমদ চৌধুরী বলেন, সম্মেলন বাস্তবায়নে কেন্দ্রীয়ভাবে আমাদের প্রস্তুতি প্রায় সম্পন্ন। দেশব্যাপী সকল কার্যক্রম নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন হবে বলে আমরা আশাবাদী।

তিনি আরও বলেন, বেশ কয়েকবছর পর রাজধানীতে উন্মুক্ত ভাবে সদস্য সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে দেশব্যাপী নেতাকর্মীদের সক্রিয় কার্যক্রমে আমরা আশাবাদী- নবীন, প্রবীণদের উপস্থিতিতে এবারের সম্মেলন তাদের পদচারণায় মুখরিত হবে। এসময় তিনি- সম্মেলন বাস্তবায়নে মিডিয়া ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

জানা যায়, প্রতি বছরের সেপ্টেম্বর মাসে সংগঠনের কেন্দ্রের দায়িত্বশীল নির্বাচন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সারা দেশের সদস্যদের প্রত্যক্ষ ভোটে এক বছরের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত ও কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্যদের মতামতের ভিত্তিতে সেক্রেটারি মনোনিত করা হয়। পরিষদ সদস্যদের মতামতের ভিত্তিতে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন উক্ত নির্বাচন কার্যক্রম পরিচালনা করে থাকেন।