চুমকির জন্য ভোট চাচ্ছেন বিদেশিরা!

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ২২ ২০১৮, ০৭:১৯

নিজ এলাকা গাজীপুর-৫ আসনের চৌহদ্দি পেরিয়ে নৌকার মাঝি চুমকির প্রচারণা এবার ব্রিটেনে। সেখানে ফেসবুকে ছবি ও ভিডিও আপলোড করে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির জন্য ভোট চাওয়া হচ্ছে। আর দেশে এ সকল ছবি ও ভিডিও ভাইরাল হচ্ছে।

ব্রিটিশ নারীরা প্লে-কার্ডে লিখেছেন ‘VOTE FOR চুমকি আপা’ এবং পুরুষরা ভিডিও বার্তায় বলছেন ‘চুমকি আপার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’।

ব্রিটিশ নারী-পরুষদের এমন ভোট চাওয়া নিয়ে প্রতিমন্ত্রী চুমকি বলেন, আমি স্থানীয় সাংসদ ঠিক আছে। কিন্তু আমি যে মন্ত্রণালয়ের দায়িত্বে আছি তা শুধু দেশে নয়, দেশের ভূ-খণ্ড ছেড়েও এর কাজ করতে হয়। আর এ কারণে বিশ্বের অনেক দেশের মানুষদের সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। আমি সত্যি আনন্দিত যে স্থানীয় নেতাকর্মীর মতো তারাও আমার জন্য ভোট প্রার্থনা করছেন এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করছেন।

কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিন্টু মিয়া জানান, ২০০৮ সালে নবম ও ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে মেহের আফরোজ চুমকি আওয়ামী লীগ তথা ১৪ দলীয় জোটের মনোনয়ন নিয়ে পরপর ২ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মতো অতি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি গাজীপুর ও নরসিংদী জেলার সংরক্ষিত আসনে মহিলা এমপি ছিলেন।

উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জাতীয় সংসদের ১৯৮ নম্বর আসনটিকে ধরা হয়ে থাকে গাজীপুর-৫ আসন। কালীগঞ্জ পৌরসভা, উপজেলার ৭টি ও গাজীপুর সদর উপজেলার ১টি (বাড়িয়া) ইউনিয়ন এবং গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৯, ৪০, ৪১, ৪২ এই ৪টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসন। এ আসনে হালনাগাদ ভোটার সংখ্যা ৩ লাখ ২ হাজার ৪৭৬ জন।