চাঁপাইনবাবগঞ্জে করোনা সন্দেহে ৫ উপজেলার ১০ জনের নমুনা সংগ্রহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ০৫ ২০২০, ২২:১৮

ইসারুল হক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় প্রথম ধাপে করোনা ভাইরাস সনাক্তে ১০ জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

আজ রবিবার ৫ এপ্রিল সকালে করোনার উপসর্গ থাকা সন্দেহভাজনদের নমুনাগুলো সংগ্রহ করে করোনা ভাইরাস সনাক্তে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে সদর উপজেলার ৩ জন, গোমস্তাপুর উপজেলার ২ জন, নাচোল ও ভোলাহাট উপজেলার ১ জন করে এবং শিবগঞ্জ উপজেলায় ৩ জন । সদর উপজেলার ৩ জনের একজনের বাড়ি থেকে এবং ২ জনের হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ করা হয়। বাকী ৪ উপজেলায় সকলের নমুনা বাড়ি থেকে সংগ্রহ করা হয়।

জেলা সিভিল সার্জন ডা জাহিদ নজরুল চৌধুরী জানান, দেশের করোনা পরিস্থিতি নির্ধারন করতে সারা দেশে করোনা ভাইরাস সনাক্তকরণের উদ্যোগ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ স্বাস্থ্য বিভাগ বিভিন্ন স্থানে গিয়ে নমুনা সংগ্রহ করছে। প্রথমে যে সমস্ত বাড়িতে লালপতাকা বা হোম কোয়ারেনটাইন লিখা রয়েছে এবং যাদের মধ্যে করোনার উপসর্গগুলো রয়েছে , তাদের অগ্রাধিকার ভিত্তিতে নমুনা সংগ্রহ করে ফলাফলের উপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। রবিবার বেলা ১১ টা পর্যন্ত ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে সন্দেহভাজন সকলের নমুনা সংগ্রহ করা হবে।

তিনি আরও জানান, এখন পর্যন্ত কোন বাড়ি লকডাউন করা হয়নি।