চতুর্থ দিনের মতো আজও ভিডিও কনফারেন্স করলেন তারেক রহমান

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২১ ২০১৮, ১১:৪০

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজ (২১ নভেম্বর) চতুর্থ দিনের মতো ভিডিও কনফারেন্সের মাধ্যমে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান দ্য ডেইলি স্টারকে বলেন, দলের গুলশান কার্যালয় থেকে আজ সকালে ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু হয়েছে।

২০০৮ সাল থেকে তারেক রহমান লন্ডনে বসবাস করছেন। তিনি গত ১৮ নভেম্বর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আসন্ন নির্বাচনে দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন। প্রথমদিন তিনি দুটি বিভাগের ১৬টি জেলার ৭২টি আসনের জন্যে ৫৪০ জন মনোনয়ন প্রত্যাশীর সাক্ষাৎকার নিয়েছেন।

দুটি দুর্নীতি মামলায় তারেককে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও, ২১ আগস্ট গ্রেনেড হামলার দায়ে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

মনোনয়ন প্রত্যাশীদের তারেকের সাক্ষাৎকার নেওয়ার বিষয়ে প্রশ্ন তুলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং এ বিষয়ে দলটির পক্ষ থেকে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

নির্বাচন কমিশনের বক্তব্য

মনোনয়ন প্রত্যাশীদের তারেক রহমানের সাক্ষাৎকার নেওয়ার বিষয়ে নির্বাচন কমিশনের সচিব জানান, ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার নেওয়ায় তারেক নির্বাচনের আচরণ-বিধি লঙ্ঘন করছেন না।

সচিব হেলালুদ্দীন আহমেদ বলেন, “যেহেতু সে (তারেক) অনলাইনের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে তাই কমিশনের এখন কিছু করার থাকছে না।”