চট্টগ্রামে ২৮ ফেব্রুয়ারি ও ১লা মার্চ হেফাজত ইসলামের শানে রেসালত সম্মেলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৬ ২০১৯, ০৩:৫৩

হাবীব আনওয়ার: হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে দু’দিন-ব্যাপী শা’নে রেসালত সম্মেলন আগামী ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতি ও ১লা মার্চ শুক্রবার চট্টগ্রাম জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হবে। সম্মেলনে দেশের শীর্ষ ওলামা মাশায়েখ, ইসলামী চিন্তাবিদ ও নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও দারুল উলুম হাটহাজারীর মুহতামিম, শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী ও মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী এক বিবৃতিতে উক্ত সম্মেলন সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি আহবান জানিয়েছেন।

বিবৃতিতে হেফাজত নেতৃদ্বয় বলেছেন, বর্তমান জমানায় মুসলমানদের ঈমান-আক্বিদা বিনষ্ট করার বহুমুখী চক্রান্ত চলছে। ইসলামের বিরুদ্ধে নানা ধরনের ফিতনা-ফ্যাসাদ সৃষ্টি করা হচ্ছে। আল্লাহ ও তাঁর রাসূলের শানে বেয়াদবি করা হচ্ছে। খতমে নবুওয়ত অস্বীকারকারী কাদিয়ানীরা নানা ষড়যন্ত্র করছে।

তারা বলেন, সাস্কৃতিক আগ্রাসন দ্বারা আমাদের সন্তান-সন্ততিদের চরিত্র নষ্ট করা হচ্ছে। দুর্নীতি-সুদ-ঘুষ-ব্যাভিচার সমাজে মহামারী আকার ধারণ করেছে। মানুষের জীবন থেকে নৈতিকতা ও মূল্যবোধ এবং খোদাভীতি বিলুপ্ত হয়ে যাচ্ছে। এহেন নাজুক মূহূর্তে মানুষের অন্তরে মহান আল্লাহ ও তাঁর রাসূল (স.)-এর মহব্বত ও ভালোবাসা সৃষ্টির মাধ্যমে সমাজে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে হেফাজতে ইসলাম নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে আসছে।

হেফাজত নেতৃদ্বয় আরো বলেন, মুসলমানরা নিজের মাতা, পিতা, স্ত্রী, সন্তান, প্রিয়জন এমনকি নিজের জীবনের চাইতেও মহানবী হযরত মুহাম্মাদ সা. কে বেশি ভালোবাসেন। নবীপ্রেম ঈমানদার হওয়ার পূর্বশর্ত। মহান আল্লাহ ও তাঁর রাসূলের আনুগত্যের মাধ্যমে আমাদেরকে তাগুতি,কুফরী, সাম্রাজ্যবাদী,নাস্তিক্যবাদী শক্তির মোকাবেলা করতে হবে। শিরক-বিদাআত মুসলমানদের ঈমান-আমলকে ধ্বংস করছে। সমাজ থেকে সকল অনাচার-পাপাচার দূরীভূত করে নৈতিক মূল্যবোধসম্পন্ন আদর্শিক সমাজ ও রাষ্ট্র গঠনে খোদাভীরু নেতৃত্ব সৃষ্টি করতে হবে। হেফাজতে ইসলাম সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। নাস্তিক-মুরতাদ ও খোদাদ্রোহী শক্তির বিরুদ্ধে নবীপ্রেমিক তৌহিদি জনতা আমৃত্যু লড়াই চালিয়ে যাবে ইনশাআল্লাহ।

তারা বলেন, ধর্ম ও রাসূলের সা. অবমাননাকারী নাস্তিক-মুরতাদদের শাস্তির জন্য মৃত্যুদ-ের বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস এবং কাদিয়ানী সম্প্রদায়কে সরকারীভাবে অমুসলিম ঘোষণার দাবীর ঈমানী আন্দোলনকে বেগবান করার জন্য শানে রেসলত সম্মেলন সফল করা সকলের নৈতিক দায়িত্ব।