চট্টগ্রামের সকল সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি ইশা ছাত্র আন্দোলনের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৩ ২০১৯, ২১:০৫

অদ্য (২৩ এপ্রিল) মঙ্গলবার, বিকেল তিনটায় চট্টগ্রাম সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারী কলেজসমূহে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মুহাম্মদ মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের শাখা সভাপতি রিদওয়ানুল হক শামসী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং চট্টগ্রাম মহানগরের সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে চলমান অরাজক পরিস্থিতির
জন্য ক্ষোভ প্রকাশ করেন। এসব প্রতিষ্ঠান প্রধান এবং সরকারি ছাত্র সংগঠনসমূহের ছত্র ছায়ায় হচ্ছে বলে তিনি জানান। এর সমাধানে তিনি অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক ছাত্র সংসদ নির্বাচনের দাবী জানান।

সভাপতির বক্তব্যে শাখা সভাপতি রিদওয়ানুল হক শামসী বলেন, ‘আজ দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় এবং সরকারি কলেজগুলোতে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ সন্ত্রাসী আধিপত্য চালাচ্ছে। অন্যান্য ছাত্র সংগঠন এমনকি সাধারণ শিক্ষার্থীরা পর্যন্ত তাদের হাতে জিম্মি।’ অনতিবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন দিয়ে তিনি সকল ছাত্র সংগঠনের সমান সহ-অবস্থান নিশ্চিত করার দাবী জানান। একটি কার্যকর ছাত্র সংসদ ছাড়া শিক্ষার্থীদের ন্যায্য অধিকার নিশ্চিত সম্ভব নয় বলেও তিনি উল্লেখ করেন।

উক্ত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজের সম্ভাব্য ভিপি প্রার্থী মুহাম্মদ মনিরুজ্জামান, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের সম্ভাব্য ভিপি প্রার্থী মুহাম্মদ নাজিম উদ্দীন, চট্টগ্রাম সিটি কলেজের সম্ভাব্য ভিপি প্রার্থী মুহাম্মদ তানভীর হোসাইন, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের সম্ভাব্য ভিপি প্রার্থী মুহাম্মদ মনির হোসাইন প্রমুখ।