গ্রাহককে অর্থ ফেরত পেতে বোর্ডের কাছে আবেদন করতে হবে

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৩ ২০২১, ২০:২২

ইভ্যালি স্থাবর-অস্থাবর সব সম্পত্তির বিষয়ে বিবরণসহ বিস্তারিত প্রতিবেদন জমা দিয়েছে হাইকোর্টের নির্দেশে গঠিত বোর্ড। গ্রাহককে অর্থ ফেরত পেতে বোর্ডের কাছে আবেদন করতে হবে বলেও জানায় বোর্ড।

মঙ্গলবার বিচারপতি খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ এ প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে বলা হয়, ইভ্যালির গ্রাহককে অর্থ বা পণ্য ফেরত পেতে বোর্ডের কাছে আবেদন করতে হবে এবং ৬ মাস সময় দিতে হবে বোর্ডকে। বোর্ড অসফল হলে তারা আদালতের দ্বারস্থ হতে পারবেন।

ইভ্যালির লকারের কোডের বিষয়ে সাবেক এমডি ও চেয়ারম্যান কাছ থেকে জানার কথা হাইকোর্টকে জানিয়েছে বোর্ড। ইভ্যালির অ্যামাজন কনফ্লিক্ট বিষয়ে সিআইডির সহায়তা করতে নির্দেশ হাইকোর্টের।

ইভ্যালির সব নথিপত্র জমা দেওয়া হয় হাইকোর্টে। রিপোর্টে ২০১৯ সাল পর্যন্ত অডিট রিপোর্টও দাখিল করা হয়েছে।

আদালতের গঠিত নতুন পরিচালনা পর্ষদের কাছে ইভ্যালির ধানমন্ডির অফিসের লকারগুলোর কম্বিনেশন নম্বর (পাসওয়ার্ড) দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কারাগারে থাকা মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের প্রতি এ নির্দেশ দেন আদালত।

এ জন্য নতুন ব্যবস্থাপনা পরিচালক বা তার মনোনীত প্রতিনিধিকে কারাগারে এই দম্পতির সঙ্গে দেখা করার ব্যবস্থা করতে আইজি প্রিজন্সকে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বোর্ডের পক্ষে ছিলেন আইনজীবী মোরশেদ আহমেদ খান। রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাছুম ও সৈয়দ মাহসিব হোসেন। বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী তাপস কান্তি বল।