‘গ্যাসের মূলবৃদ্ধি; সম্পূর্ণ বেআইনি ও জুলুম ছাড়া কিছু নয়’

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৬ ২০২২, ১৯:৫৬

গ্যাসের মূল্য শতকরা ২২.৭৮ ভাগ বৃদ্ধির সিদ্ধান্তকে জনসার্থ বিরোধী উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, কিছু অর্থলোভী কর্মকর্তাদের যোগসাজশে গ্যাসের অবৈধ সংযোগ প্রদানসহ অপচয়ওদুর্নীতির কারণে বৈধ গ্রাহকগণ ঠিকমতো গ্যাস না পেয়েও বিল পরিশোধ করতে বাধ্য হচ্ছে। যা সম্পূর্ণ বেআইনি ও জুলুম ছাড়া কিছু নয়।

আজ (৬ জুন) সোমবার বাদ যোহর জামিয়া মিলনায়তনে প্রশিক্ষণমূলক সাপ্তাহিক জলসার উদ্ভোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জামিয়া নূরিয়া ইসলামিয়ার শায়খুল হাদিস মাওলানা হাজী ফারুক আহমদ, মাওলানা শেখ আজিমুদ্দীন, প্রধান মুফতি মুজিবুর রহমান, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা তাসলীমুল হাসান, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা তানজীল হাসান, মাওলানা মুফীজুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী,মাওলানা সুলতান মহিউদ্দিন, মাওলানা মাহবুবুল্লাহ, মাওলানা তাসলীমুল হাসান, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা জসীমউদ্দিন প্রমুখ। অনুষ্ঠান শেষে চট্টগ্রামের সীতাকুণ্ডসহ দেশের বিভিন্ন জায়গায় অগ্নিকান্ডের ঘটনায় হতাহতদের জন্য দুআ করেন।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গ্রাহকদের গ্যাস সরবরাহ নিশ্চিত না করে বারবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে সম্পূর্ণ অন্যায় ও অযৌক্তিক সিদ্ধান্ত নিয়েছে। এতে নতুন করে বিভিন্ন পন্যের মূল্য বৃদ্ধি পাবে। জনগণের কষ্ট ও দুর্ভোগ ব্যাপকহারে বাড়বে। এমনিতেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দরিদ্র ও মধ্যবিত্ত পরিবার সংসার চালাতে হিমশিম খাচ্ছে। গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে শিল্প ও ব্যবসা-বাণিজ্যসহ অর্থনৈতিক খাতের উৎপাদন খরচ বাড়বে। তখন অতিরিক্ত ব্যয় পুষিয়ে নিতে গ্রাহকদের উপর পণ্যমূল্যের বোঝা চাপানো হবে।

তিনি আরো বলেন, গ্যাস বাংলাদেশের প্রাকৃতিক সম্পদ ওআল্লাহ তায়ালার অশেষ নিয়ামত। কতৃপক্ষের অবহেলা ও দায়িত্বহীনতার কারনে অনেক জায়গায় পাইপ লাইন লিকেজ হয়ে এর অপচয় হচ্ছে। দায়িত্বশীলদের দূর্নীতি ও লোটপাটের দায় সাধারন গ্রাহকদের উপর চালানো হচ্ছে। বিষয়টি জনগুরুত্তপূর্ণ বিবেচনা করে অবিলম্বে গ্যাসের অতিরিক্ত বর্ধিত মূল্য প্রত্যাহার, অবৈধ গ্রাহকদের সংযোগ বিচ্ছিন্ন ও বৈধ গ্রাহকদের জন্য গ্যাস সরবরাহ নিশ্চিত কারার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।