গোয়াইনঘাটে উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৯ ২০২০, ০০:২৩

গোয়াইনঘাট প্রতিনিধি: গোয়াইনঘাট উপজেলার ৬নং ফতেপুর ইউনিয়নের চৌমহনী বাজারে চৌমহনী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের বৃত্তি প্রস্তর করেন প্রভাসী কল্যাণ ও বৈদেসিক কর্ম সংস্থান মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জননেতা জনাব ইমরান আহমদ এমপি।

তিনি আজ তার নির্বাচনী এলাকা সফরকালে চৌমুহনী বাজারে প্রধান অতিথির বক্তব্যে বলেন,শিক্ষাই জাতির মেরুদন্ড।
এর গুরুত্ব ও শক্তি অপরিমেয়। শিক্ষার কাছে সব শক্তিই অসহায়। শিক্ষা মানুষের শ্রেষ্ঠ সম্পদ। শিক্ষার গুণেই মানুষ সব সৃষ্টিরও শ্রেষ্ঠ। মানবসভ্যতা ও উন্নয়নের চাবিকাঠি ও শিক্ষা। দৈহিক উন্নতি ও মানসিক প্রশান্তির জন্যও শিক্ষার প্রয়োজন। তাই শিক্ষার্জন প্রত্যেক নাগরিকের অধিকার ও কর্তব্য।
তিনি বলেন, শিক্ষা হতে হবে সুশিক্ষা যে শিক্ষা জীবনঘনিষ্ঠ, কল্যাণধর্মী, উৎপাদনমুখী, যুগোপযোগী, মনুষ্যত্ব বিকাশধর্মী, বিশ্বাস ও ঐতিহ্য মন্ডিত। তিনি শনিবার বিকাল সাড়ে তিনটায় গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ইউনিয়নের চৌগ্রাম উচ্চবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী (মাষ্টার) এর সভাপতিত্বে ও চৌগ্রাম উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরিদ আহমদ শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডক্টর নাসরিন আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো ফজলুল হক, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী প্রমূখ।