গোলাপগঞ্জে সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ আহত ২: শাস্তির দাবীতে সাংবাদিকদের সভা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১৯ ২০১৯, ১৩:১৫

গোলাপগঞ্জ প্রতিনিধি

এলাকার চিহ্নিত সন্ত্রাস ও মাদকসেবীদের হুমকী পেয়ে গোলাপগঞ্জ থানায় অভিযোগ দিয়ে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় দৈনিক মানবজমিনের গোলাপগঞ্জ প্রতিনিধি সাংবাদিক চেরাগ আলীসহ ২ জন আহত হয়েছেন।

গত সোমবার রাত সাড়ে দশটায় উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের কালিজুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন-কালিজুড়ি গ্রামের মৃত মাহমুদ আলীর পুত্র সাংবাদিক চেরাগ আলী (৫৫) ও তার খালাতো ভাই বাহার উদ্দিন (৫৭)।

স্থানীয়রা আহতদের তাৎক্ষণিক গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে বাহার উদ্দিনের অবস্থা আশংকাজনক হলে কর্তব্যরত ডাক্তার তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন।

এজাহার সূত্রে জানা যায়, গত সোমবার দুপুর ২টার দিতে সাংবাদিক চেরাগ আলীর বাড়িতে একই এলাকার কয়েকজন লোক দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় তার খালাতো ভাই বাহার উদ্দিন হাতে আঘাতপ্রাপ্ত হন। এ ঘটনার পর সাংবাদিক চেরাগ আলী ও তার খালাতো ভাই বাহার উদ্দিন থানায় অভিযোগ দায়ের করে বাড়ি ফেরার পথে পূর্ব পরিকল্পিতভাবে একই গ্রামের আকিল আলীর পুত্র পারভেজ আহমদ (২৫), মৃত উকিল আলীর পুত্র সামছুদ্দিন ওরফে টেম্পু (২৮), মৃত কুটু চান্দ মিয়ার পুত্র জামিল আহমদ (২৩) দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। ফলে চেরাগ আলী ও বাহার উদ্দিন গুরুতর আহত হন। বাহার উদ্দিনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সাংবাদিক চেরাগ আলী জানান, হামলাকারীরা এলাকার চিহ্নিত অপরাধী, তারা বিভিন্ন সময় এলাকায় মদ ও জুয়ার আসর বসিয়ে কুকর্ম করে যেত । আমি তাদের এসব অপরাধ ও কুকর্ম নিয়ে সংবাদ প্রকাশ করি, এ জন্য তারা আমার খালাতো ভাই বাহার উদ্দিন সহ আমার উপর হামলা চালিয়েছে।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান মিজান বলেন, ঘটনার পর একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শিগগিরই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, গোলাপগঞ্জের প্রবীণ সাংবাদিক চেরাগ আলীর উপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের এক সভা অনুষ্ঠিত হয়েছে। দৈনিক তৃতীয় মাত্রা সিলেট ব্যুরো চীফ আব্দুল লতিফ নুতনের সভাপতিত্বে ও দৈনিক জালালাবাদের গোলাপগঞ্জ প্রতিনিধি আব্দুল আহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তরা অভিলম্বে সাংবাদিক চেরাগ আলীর উপর হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান। সভায় বক্তব্য রাখেন-সাংবাদিক শহিদুর রহমান সুহেদ, দৈনিক সিলেটের ডাকের গোলাপগঞ্জ প্রতিনিধি মাহফুজ আহমদ চৌধুরী, দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি সৈয়দ জেলওয়ার হোসেন স্বপন, দৈনিক আমাদের সময় প্রতিনিধি মাহবুবুর রহমান চৌধুরী, দৈনিক শ্যামল সিলেট প্রতিনিধি আজিজ খান, দৈনিক সিলেট সুরমা প্রতিনিধি গোলাম দস্তগীর খান ছামিন, দৈনিক শুভ প্রতিদিন প্রতিনিধি আব্দুল আজিজ, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তা সম্পাদক খন্দকার বদরুল আলম, দৈনিক ডেসটিনি প্রতিনিধি রুবেল আহমদ, দৈনিক যায়যায়দিন প্রতিনিধি আব্দুল্লাহ, দৈনিক বাংলাদেশ সমাচার প্রতিনিধি আব্দুল আজিজ বাবর, দৈনিক সিলেটের দিনকালের ফাহাদ হোসাইন, সাংবাদিক নোমান মাহফুজ, জাবেদ মাহবুব, ফখরুল ইসলাম সাকিল।