গোলাপগঞ্জে গণ-সাক্ষাতে অভিযোগ-সমস্যার কথা শুনলেন নাহিদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২৬ ২০১৯, ২১:০৬

গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জ উপজেলার সাধারণ মানুষের অভিযোগ-সমস্যা নিজ কানে শুনলেন গোলাপগঞ্জ-বিয়ানীবাজার আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার (২৬ আগস্ট) গোলাপগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে ‘গণ সাক্ষাৎ’ অনুষ্ঠানে সাধারণ মানুষের কাছ থেকে তাদের ব্যক্তিগত ও এলাকার সমস্যা, উন্নয়ন, অভিযোগ শুনেন। সকাল সাড়ে ৮ টা থেকে শুরুর হওয়া সাক্ষাৎ অনুষ্ঠান চলে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ মানুষ তাদের অভিযোগ ও সমস্যা তুলে ধরেন। রাস্তা, নদী ভাঙ্গন, খাল খনন, বিদ্যালয় সরকারীকরণ বা উন্নয়নের জন্য খোলামেলা আলোচনা করেন। এমপি মানুষের অভিযোগ ও সমস্যা মনযোগ দিয়ে শুনেন এবং লিপিবদ্ধ করেন।

জনগণের অভিযোগ ও সমস্যা শুনে নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, আজ প্রথমবারের মতো সাক্ষাতকারে প্রায় ৭০/৭২ জনের অভিযোগ ও সমস্যা নোট করা হলো। আমি চাই আমার নির্বাচনী এলাকার জনগণ আমার সাথে সরাসরি তাদের অভিযোগ, সমস্যা নিয়ে খোলামেলা আলোচনা করেন। এখানে কোন ভায়া বা নেতাকর্মীর সংযোগ থাকবে না, প্রয়োজনে নেতাকর্মীর বিরুদ্ধেও অভিযোগ করবেন। তিনি বলেন, এখন থেকে আমি প্রতিমাসে এভাবে ‘সাক্ষাৎ’ করার চেষ্টা করবো। আপনারা আপনার এলাকার সমস্যাগুলো তুলে ধরবেন। তবে অভিযোগ বা তুলে ধরা সকল সমস্যা সমাধান করা সম্ভব হবে না। এররও চেষ্টা করবো কিছুটা হলেও সমাধান করার।

গণ-সাক্ষাৎ শেষে বন বিভাগ থেকে বরাদ্দ আড়াই হাজার ফলজ, বনজ ও ঔষুধী বৃক্ষের চারা বিতরণ করেন নুরুল ইসলাম নাহিদ এমপি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, গোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী রফিক উদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ, উপজেলা আওয়ামীলীগের দফতর সম্পাদক আলী আকবর ফখর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান মিজান, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন আহমদ, ছাত্রলীগ নেতা জাফরান জামিল, রুমেল সিরাজ, দেলওয়ার হোসেন দিপনসহ বিভিন্ন এলাকার প্রতিনিধি, বিভিন্ন স্কুলের কর্তৃক্ষ, শিক্ষক, সাংবাদিক ও দলীয় নেতাকর্মী।