গুণীজনেরা থাকতে গোয়াইনঘাট কোনভাবেই পিছিয়ে থাকতে পারে না, শাবি ট্রেজারার ড. আমেনা পারভিন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ১৪ ২০২৩, ০০:৪২

  • তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আমেনা পারভিন বলেছেন, যেই গোয়াইনঘাটে ড. আতি উল্লা আছেন, ড. কামাল উদ্দিনের মত গুনীজন রয়েছেন এই গোয়াইনঘাট কোনভাবেই পিছিয়ে থাকতে পারে না। তিনি বলেন, যারা দেশকে ভালোবেসে দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে তরান্বিত করতে শিক্ষা ক্ষেত্রকে এগিয়ে নিতে নিরলস সেবা দিচ্ছেন আমরা তাদের যদি সম্মান জানাতে না পারি, কৃতজ্ঞতা জানাতে না পারি—তাহলে আমরা পিছিয়ে পড়বো। এই প্রজন্মের ছেলে মেয়েদের উচিত ঐসব গুণীজনের কাছ থেকে শিক্ষাগ্রহণ করা।
  • শনিবার (১৩ মে) দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের উদ্যোগে শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ ডিগ্রি পিএইচডি অর্জন করায় ইউনিয়নের তিন গুণী ব্যক্তিদের সম্মানে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
  • গোয়াইনঘাট সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক দিলরুবা বেগমের সঞ্চালনায় গুণীজন সংবর্ধনার শুরুতেই স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি ও পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল।
  • এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর নাজমিন ইসলাম চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো: কবির আহমদ, দৈনিক শ্যামল সিলেটের প্রকাশক ও জৈন্তা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ নুরুজ্জামান মণি ও মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান শিকদার।
  • এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আফিয়া বেগম, রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন শিহাব, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মিনহাজ উদ্দিন, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম নিজাম উদ্দিন।
  • এর আগে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান (অব.) প্রফেসর ড. আতি উল্লাহ, মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটের ব্যবসায় প্রশাসনের সহকারী অধ্যাপক ড. কামাল উদ্দিন।
  • সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষাবিদ ও বিভিন্ন সামাজিক সংগঠনের ছাত্র নেতৃবৃন্দ বক্তব্য দেন।