খেলাফত মজলিস যুক্তরাজ্যের বার্ষিক শুরা সম্পন্ন: দক্ষিণের সভাপতি মাও. সাদিকুর রহমান, উত্তরের সভাপতি মুফতি তাজুল ইসলাম

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১০ ২০২৩, ০১:০৬

খেলাফত মজলিস যুক্তরাজ্য দক্ষিণ
সভাপতি- মাওঃ সাদিকুর রহমান
সেক্রেটারি- মাওঃ শাহ মিজানুল হক

খেলাফত মজলিস যুক্তরাজ্য উত্তর
সভাপতি- মুফতি তাজুল ইসলাম
সেক্রেটারি- মাওঃ এনামুল হাসান সাবির


খেলাফত প্রতিষ্ঠার এ আন্দোলনকে তীব্র থেকে তীব্র করতে আরো নিষ্ঠা ও ইখলাসের সাথে কাজ করতে হবে -ড. আহমদ আব্দুল কাদের

একুশে জার্নাল ডেস্ক: খেলাফত মজলিস এর সংগ্রামী মহাসচিব জননেতা ড. আহমদ আব্দুল কাদের বলেন , খেলাফত মজলিস হল দ্বীন প্রতিষ্ঠার এক আপোষহীন আন্দোলন। প্রতিষ্ঠার পর থেকেই এ কাফেলা বাংলাদেশের বঞ্চিত ও অসহায় মানুষের মুক্তির পাশাপাশি মুসলিম উম্মাহর অধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার একমাত্র মনোনীত দ্বীন-ই হল মানবতার মুক্তির একমাত্র নিশ্চয়তা। আমারা বিশ্বাস করি যে, খেলাফত ভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার মধ্যেই মানবতার প্রকৃত কল্যাণ নিহিত। তাই এ আন্দোলনকে আরো বেগবান করতে প্রবাসী দায়িত্বশীলদেরকে আরো ইখলাস ও নিষ্ঠার সাথে আরো ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

গতকাল ৮ অক্টোবর’২৩ সন্ধ্যায় ইষ্ট লন্ডনস্থ এক হলে অনুষ্ঠিত বার্ষিক শুরা অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন। সংগঠনের যুক্তরাজ্য শাখার সভাপতি মাওঃ সাদিকুর রহমান এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওঃ শাহ মিজানুল হক এর পরিচালনায় অনুষ্ঠিত বার্ষিক শুরা অধিবেশনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর, অধ্যাপক মাওঃ আব্দুল কাদির সালেহ ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আলহাজ্জ সদরুজ্জামান খান।

২ পর্বে অনুষ্ঠিত এ শুরা অধিবেশনে অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল শাখা সমুহের রিপোর্ট পেশ ও পর্যালোচনা, যুক্তরাজ্য শাখার রিপোর্ট পেশ পর্যালোচনা এবং বিদায়ী সভাপতির বক্তব্য এবং নতুন দায়িত্বশীল নির্বাচন। ২য় পর্বে প্রধান নির্বাচন কমিশনার সংগঠনের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের ইউকে খেলাফত মজলিস এর কার্যক্রমকে আরো গতিশীল করতে যুক্তরাজ্য শাখাকে দুইভাগ করে যুক্তরাজ্য দক্ষিণ ও যুক্তরাজ্য উত্তর নামে দু’টি পৃথক শাখা ঘোষনা দিয়ে শুরা সদস্যদের মধ্যে ব্যালট বিতরণ করেন।

সদস্যদের গোপন ভোটে যুক্তরাজ্য (দক্ষিণ) এর সভাপতি মাওঃ সাদিকুর রহমান এবং সেক্রেটারী মাওঃ শাহ মিজানুল হক এবং যুক্তরাজ্য (উত্তর) এর সভাপতি মুফতি তাজুল ইসলাম এবং সেক্রেটারী মাওঃ এনামুল হাসান সাবির নির্বাচিত হন।

নির্বাচন কার্যক্রম পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনারকে সহায়তা করেন সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর অধ্যাপক মাওঃ আব্দুল কাদির সালেহ ও কেন্দ্রীয় যুগ্মমহাসচিব আলহাজ্ব সদরুজ্জামান খান। প্রধান নির্বাচন কমিশনার নির্বাচিত সভাপতি ও সেক্রেটারীদ্বয়কে শপথ বাক্য পাঠ করান।

উক্ত অধিবেশনেই যুক্তরাজ্য (দক্ষিণ) এর নির্বাহী কমিটি সকলের মতামতের ভিত্তি গঠন করা হয়। খেলাফত মজলিস যুক্তরাজ্য দক্ষিণ এর দায়িত্বশীলরা হলেন যথাক্রমে সভাপতি মাওঃ সাদিকুর রহমান, সহসভাপতি হাফিজ মাওঃ আব্দুল কাদির, মুফতি হাসান নূরী চৌধুরী, মাওঃ গোলাম মোহাইমীন ফরহাদ; সেক্রেটারী মাওঃ শাহ মিজানুল হক, সহসেক্রেটারী হাফিজ মাওঃ আব্দুল করিম, আব্দুল করিম উবায়েদ, মাওঃ আতাউর রহমান জাকির, মাওঃ তায়েদুল ইসলাম; সাংগঠনিক সম্পাদক ড. আহজাবুল হক্ব; বায়তুলমাল সম্পাদক হাফিজ মাওঃ কামরুল হাসান খান, তারবিয়া ও উলামা বিষয়ক সম্পাদক মাওঃ মাহবুবুর রহমান তালুকদার; দাওয়াহ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মারুফ আহমদ; তথ্য ও গবেষনা সম্পাদক হাফিজ শেখ মুস্তাক আহমদ।

শুরা অধিবেশনে উপস্থিত শুরা সদস্য বৃন্ধ

অন্যান্যের মধ্যে নির্বাহী সদস্যরা হলেন হাফিজ মাওলানা সাদিকুর রহমান, লন্ডন মহানগরী সভাপতি মাওলানা এনামুল হক হাফিজ ও সেক্রেটারি আনিসুর রহমান, মাওলানা নোমান উদ্দীন, মাওঃ কাজী আব্দুর রহমান, মুফতি মাসরুর আহমদ বুরহান, মাওঃ আব্দুল আহাদ এবং জনাব আব্দুল গফূর।

শাখার মনোনীত দায়িত্বশীলদেরকে শপথবাক্য পাঠ করান যুক্তরাজ্য দক্ষিণ এর নবনির্বাচিত সভাপতি মুহতারাম মাওঃ সাদিকুর রহমান। সবশেষে কেন্দ্রীয় নায়েবে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এর মোনাজাতের মধ্য দিয়ে শুরার কার্যক্রম সমাপ্ত হয়।