খেলাফত মজলিস বার্মিংহাম শাখা পুনর্গঠন সম্পন্ন. আ ফ ম শুয়াইব সভাপতি ও হাফেজ আহমদ হুসাইন সেক্রেটারী

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৭ ২০২৩, ১৯:৩৯

ফিলিস্তিনের অসহায় নারী ও শিশুদের হত্যাযজ্ঞ দেখে বিশ্ব বিবেক স্তম্ভিত -মুফতি তাজুল ইসলাম।

ইসরাইলের জুলুম সীমা ছাড়িয়েগেছ্, অবিলম্বে যুদ্ধবিরতি না হলে গাজায় আর অতিরিক্ত কোন মুসলমানই অবশিষ্ট থাকবেনা। মসজিদে আকসাকে দখল মুক্তকরতে হবে এবং অসহায় নারী ও শিশুদের এই হত্যাযজ্ঞ বন্ধ করতে হবে।

গতকাল ৬ নভেম্বর সোমবার রাত ৮টায় বার্মিংহামের আস্টনস্থ একটি হলে খেলাফত মজলিস বার্মিংহাম শাখার মজলিসে শুরা অধিবেশন প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের যুক্তরাজ্য নর্থের সভাপতি মুফতি তাজুল ইসলাম একথাগুলো বলেন। শাখা সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবীরের সভাপতিত্বে ও সেক্রেটারী আ ফ ম শুয়াইবের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত শুরার অধিবেশনে কর্মসূচির অন্তর্ভুক্ত ছিল কুরআন তিলাওয়াত, দারসুল কুরআন, বিগত বছরের রিপোর্ট পেশ ও পর্যালোচনা।

২০২৩-২০২৪ সেশনের বাকী সময়ের জন্য শাখা পুনর্গঠন সম্পন্ন করেন মুফতি তাজুল ইসলাম।
শুরা সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নতুন শেষনের জন্য বার্মিংহামের সভাপতি নির্বাচিত হন আ ফ ম শুয়াইব ও সেক্রেটারী নির্বাচিত হন হাফেজ মাওলানা আহমদ হুসাইন।

উক্ত অধিবেশনে অন্যান্য বিভাগীয় দায়িত্বশীল মনোনিত হন সহ সভাপতি শায়েখ মাওলানা আব্দুল মতিন, মাওলানা সৈয়দ শামছুজ্জামান, মাওলানা হাফেজ লুৎফুর রহমান কয়েছ, হাজী আবদুল ওয়াদুদ , শায়েখ মুহাম্মদ মনির আহমদ, মাওলানা হাফেজ শাহেদ আহমদ, সৈয়দ মুহাম্মদ আলী,

সাধারন সম্পাদক হাফেজ মাওলানা আহমদ হুসাইন,সহ সাধারন সৈয়দ মইন উদ্দীন আহমদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুশ শুকুর, বায়তুল মাল সম্পাদক মাওলানা কুদরত উল্লাহ শরীফ, সহ বায়তুল মাল সম্পাদক ক্বারী আব্দুল খালিক মুশতাক, প্রশিক্ষ সম্পাদক, মাওলানা সাইফ রহমান, সমাজ কল্যান সম্পাদক হাজী বুরহান উদ্দীন যুব বিষয়ক সম্পাদক সাদেক আহমদ লস্কর, প্রচার সম্পাদক শাহেদ আহমদ।

নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার মুফতি তাজুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিস ইউরোপ শাখার সদস্য কারী আব্দুল মুকিত আজাদ, যুক্তরাজ্য নর্থ শাখার সহসভাপতি আলহাজ আব্দুল মালিক পারভেজ, যুক্তরাজ্য নর্থ সেক্রেটারী মাওলানা এনামুল হাসান ছাবির, প্রশিক্ষ সম্পাদক মাওলানা সৈয়দ সুলতান মাহমুদ, বায়তুল মাল সম্পাদক মুহাম্মদ ইসলাম উদ্দীন। প্রমুখ।


উক্ত অধিবেশনে ২৭ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদ গঠন করা হয়।অন্যান সদস্যরা হলেন মাওলানা নজরুল ইসলাম, হাজী হান্নান উল্লাহ , হাজী আইয়ুব মিয়া, হাফেজ ওয়াহিদুজ্জামান, হাফেজ মন্জুর আহমদ, হাজী মসব্বির আলী, হাজী ফারুক মিয়া,হাজী আব্দুস সুবহান, হাফেজ আনোওয়ারুল হক, হাজী সাইফুল্লাহ, হাজী আলতাফুর রহমান, মাওলানা মাকছুদুল আলম, মুহাম্মদ ইমন, মুহাম্মদ সায়েদ আলী , আজাদ মিয়া, খলিলুর রহমান।