খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকী ও মহান বিজয় দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৬ ২০২২, ১৭:৫০

স্বাধীনতাকে সুরক্ষা ও দেশে শান্তি ফিরিয়ে আনতে খেলাফত প্রতিষ্ঠার কোন বিকল্প নেই: অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ


মানুষ আল্লাহর সৃষ্টি এবং তাঁর প্রতিনিধি। মানুষের প্রকৃত দায়িত্ব আল্লাহর হুকুমে খেলাফতে রাশেদার আদর্শ অনুকরণের মাধ্যমে সমাজে প্রকৃত কল্যাণের জন্য ইনসাফ ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করা। স্বাধীনতা বিরোধী অপতৎপরতা রুখে দাঁড়াতে মহান মুক্তিযুদ্ধের মূলনীতি সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। দেশের স্বাধীনতা সুরক্ষা এবং মানবাধিকার লঙ্গন, অপরাধ মুলক কর্মকান্ড প্রতিরোধ ও শান্তি ফিরিয়ে আনতে খেলাফত ব্যবস্থার কোন বিকল্প নেই।

খেলাফত মজলিসের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ৫১তম মহান বিজয় দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন, খেলাফত মজলিসের সিনিয়র যুগ্ম মহাসচিব ও ইউরোপের প্রধান পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

গত ১৫ ডিসেম্বর ২০২২ রাত ৮:৩০ ঘটিকায় খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে খেলাফত মজলিসের প্রতিষ্ঠা বার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে এক ভার্চুওয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ শওকত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় ও মাওলানা নোমান উদ্দীনের পবিত্র ক্বোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ও ইউরোপের প্রধান পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

এতে আরো বক্তব্য রাখেন, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসেক্রেটারি মুহাম্মাদ আব্দুল করিম উবায়েদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজ কামরুল হাছান খান, দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রহমান জাকির, নির্বাহী সদস্য ডঃ আহজাবুল হক, লন্ডন মহানগরী সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক, কাতার শাখার সভাপতি মাওলানা আব্দুল হাছিব, লুটন শাখার সভাপতি মুফতি মসরুর আহমদ বুরহান, ইতালি শাখার সভাপতি জনাব মনিরুজ্জামান জামাদ্দার, লন্ডন সিটির সেক্রেটারী মাওলানা আনিছুর রাহমান, সহকারী সেক্রেটারি মাওলানা ফুজায়েল আহমদ নাজমুল, সাংগঠনিক সম্পাদক মাওলানা দেলওয়ার হুসাইন, ক্যমব্রিজ শাখার সভাপতি মাওলানা নোমান উদ্দিন, হেকনী শাখার সাবেক সভাপতি ও এসোসিয়েশন অফ ইসলামিক টিচারের সেক্রেটারী মাওলানা আব্দুল খালিক সাহেদ, কেম্ব্রিজ শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ হারুন মিয়া, কাতার শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

অন্যান্যদর মধ্যে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্যের সহ-সভাপতি হাফিজ মাওলানা আব্দুল কাদির, লন্ডন সিটি শাখার সহ সভাপতি মুফতী আব্দুর রাজ্জাক মামরখানী, বার্মিংহাম শাখার বায়তুলমাল সম্পাদক হাফিজ মাওলানা আহমাদ হুসাইন, নিউহ্যাম শাখার সভাপতি হাফিজ আব্দুল হাসিব, টাওয়ার হ্যামলট শাখার সভাপতি মাওলানা রশিদ আহমদ, হেকনী শাখার সভাপতি মাওলানা আমিরুল ইসলাম, ক্যান্ট শাখার সভাপতি মাওলানা শাহজাহান, বার্মিংহাম আল আমীন মসজিদের ইমাম মাওলানা আব্দুল ওয়াদুদ, ইহতিশামুল হক, শামীম, কফিল আহমদ, মোহাম্মদ আসাদুজ্জামান, মিফতাহুর রাহমান, বিলাল আহমদ, নাজমুল ইসলাম, লন্ডন সিটি শাখার নির্বাহী সদস্য মোহাম্মদ ফজলু মিয়া, সালেহ আহমেদ, জসিম উদ্দীন প্রমূখ।

পরিশেষে সভার সভাপতি মাওলানা মুহাম্মাদ শওকত আলীর সমাপনী বক্তব্য ও প্রধান অতিথি অধ্যাপক মাওলানা আবেদন কাদির সালেহ এর মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।