খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে যুবসমাজকে দূরে রাখে -এডভোকেট নাসির উদ্দীন খাঁন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৫ ২০২১, ২২:৪৪

বিগত ২২/৩/২০২১ ইং রোজ সোমবার সন্ধ্যা ৭ঘটিকার সময় ১ম শামিমুর রহমান নাইট মিনিবার ফুটবল টুর্নামেন্ট মেগা ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মুজাক্কির আহমদ নাজুর সঞ্চালনায় টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক যুক্তরাজ্য প্রবাসী মুসলিম রাজিয়া ফাউন্ডেশন ইউকের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব শামিমুর রহমান শামীম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এডভোকেট নাসির উদ্দিন খাঁন সাধারণ সম্পাদক সিলেট জেলা আওয়ামীলিগ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে যুসমাজকে দূরে রাখে।এ ধরনের টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে সারাদেশে খেলাধুলায় অগ্রণী ভূমিকা রাখবে। গ্রামবাংলার ছোট ছোট টুর্নামেন্ট থেকে একদিন বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড় তৈরি হবে। যারা ভালো খেলার মাধ্যমে বাংলাদেশকে বিশ্বমঞ্চে আরও শক্তিশালী করে তুলবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলেন। তিনি সোমবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় (২২ মার্চ ২০২১ ইং)ওসমানীনগর উপজেলার ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের বৃহত্তর গলমুকাপন গ্রামের তরুণ ও যুব সমাজের আইডল যুক্তরাজ্য প্রবাসী মুসলিম রাজিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব শামীমুর রহমান শামীমের উদ্যোগে আয়োজিত ১ম শামীমুর রহমান শামীম নাইট মিনিবার মিনিবার ফুটবল টুর্নামেন্টের মেগা ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

প্রধান অতিথি আরো বলেন, সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে মনটাকে উৎফুল্ল রাখা যায়। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হার। এ ধরনের খেলাধুলার আয়োজন করে আমাদের ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখা যায়। তাই দেশের খেলাধুলাকে বহুদূর এগিয়ে নিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এসব খেলাধুলায় সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন পুরো টুর্নামেন্টের ৫১ সদস্য কমিটি থেকে ফখরুল ইসলাম ও মোজাক্কির আহমদ নাজু।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাঃসাকির আহমদ শাহিন , স্বাস্হ ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, সিলেট জেলা আওয়ামীলিগ, এস,টি,এম ফখর উদ্দীন,চেয়ারম্যান ৭নং ইউনিয়ন পরিষদ, ফয়ছল হোসেন সুমন, সাবেক ভিপি তাজপুর ডিগ্রি কলেজ, রফিকুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার ওসমানী নগর সার্কেল সিলেট,শ্যামল বণিক,অফিসার ইনচার্জ ওসমানী নগর থানা,মাসুদুল আমীন, পুলিশ পরিদর্শক (তদন্ত) ওসমানী নগর থানা, শামসুল ইসলাম মিলন,সাধারণ সম্পাদক ক্রীরা সংস্থা, ওসমানী নগর উপজেলা, মোহাম্মদ রুহুল আমীন, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নাহিমা ফাউন্ডেশন ইউকে, হারুনুর রশীদ, সাবেক সাধারণ সম্পাদক বালাগঞ্জ-ওসমানী নগর এডুকেশন ট্রাষ্ট, মতিউর রহমান মতি,সদস্য সিলেট জেলা পরিষদ, বদরুজ্জামান, ম্যানেজার ম্যাটলাইফ,মকসুদ রহমান, সাবেক সাধারণ সম্পাদক এমসি কলেজ ছাত্রলীগ,বেলাল আহমদ মুরাদ,অভিনেতা ও পরিচালক গ্রীণ বাংলা ইউটিউব চ্যানেল,আনা মিয়া, সাংগঠনিক সম্পাদক ওসমানী নগর উপজেলা আওয়ামীলিগ,মোহাম্মদ শামীম আহমদ ভিপি,সভাপতি সিলেট জেলা যুবলীগ, হারুনুর রশীদ, প্রাক্তন সেক্রেটারি বালাগঞ্জ ওসমানী নগর এডুকেশন ট্রাষ্ট, মজির উদ্দিন উপ-দপ্তর সম্পাদক সিলেট জেলা আওয়ামীলিগ,আবদাল মিয়া সদস্য, সিলেট জেলা আওয়ামীলিগ, মোস্তাকুর রহমান মফুর,চেয়ারম্যান বালাগঞ্জ উপজেলা পরিষদ, মঈনুল হক চৌধুরী, চেয়ারম্যান ওসমানী নগর উপজেলা পরিষদ, গয়াছ মিয়া,ভাইস চেয়ারম্যান ওসমানী নগর উপজেলা পরিষদ, আনহার মিয়া,চেয়ারম্যান ২নং বোয়ালজুর ইউনিয়ন পরিষদ, নাজলু চৌধুরী, সাধারণ সম্পাদক ওসমানী নগর উপজেলা আওয়ামীলিগ,আতাউর রহমান, সভাপতি, ওসমানী নগর উপজেলা আওয়ামীলিগ, হাফিজ এ মতিন গেদাই,চেয়ারম্যান ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদ, কবির উদ্দিন আহমদ, চেয়ারম্যান ২নং সাদীপুর ইউনিয়ন পরিষদ। পরিশেষে বক্তব্য রাখেন উক্ত টুর্নামেন্টের সভাপতি মুসলিম রাজিয়া ফাউন্ডেশন ইউকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব শামীমুর রহমান শামীম। তিনি তার বক্তব্যে বলেন বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তিনি প্রতিনিয়ত নিরলস ভাবে কাজ অব্যাহত রেখেছেন। তারই ধারাবাহিকতায় দারিদ্র্যের সহায়তা ছাড়া এই খেলাধুলার আয়োজন করা যাতে সমাজ সংস্কারে ক্রীড়াপ্রেমি তরুন ও যুব ঐক্যবদ্ধ ভাবে কাজ করে।

এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত টুর্নামেন্টের পরিচালনা কমিটির ৫১ সদস্য হাসানুল ইসলাম জিবুল,ফারহান রহমান,রবিন তালুকদার,আফছর মিয়া,ফয়ছল আহমদ, আদিল আহমদ,আকিক আহমদ,কামরুল ইসলাম,পাভেল আহমদ,মাসুদ আহমদ,মুসা,শামিম আহমদ,বাসিত আহমদ,তোরন তালুকদার, জুবায়ের আহমদ,সাজন মিয়া,জামিল,মাহিন ও বৃহত্তর গলমুকাপনের গ্রামের উপদেষ্টা মন্ডলী সহ তরুণ ও যুব সমাজ প্রমুখ।উক্ত ফাইনাল খেলায় শেখ রাসেল ক্রীড়া সংঘকে হারিয়ে মামু ভাগনা জগন্নাথপুর জয়লাভ করেন।পরিশেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেয়া হয়।