খালেদা জিয়ার মুক্তিসহ ১৮দফা দাবিতে ‘জাতীয় মুক্তি মঞ্চ’এর ঘোষণা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৭ ২০১৯, ১৮:০৬

নতুন করে জাতীয় সংসদ নির্বাচন এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে নতুন সংগঠনের ঘোষণা দিয়েছেন এলডিপির সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমেদ। বৃহস্পতিবার (২৭ জুন) বিকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক অলি আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণ। লক্ষ্য হবে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা ও জনগণের সরকার গঠন। বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, আমরা আশা করি আমাদের এ কর্মসূচিতে জনগণ এবং সব বিরোধী দল নিজ নিজ অবস্থান থেকে সমর্থন দেবেন এবং সহযোগিতা করবেন।

লিখিত বক্তব্যে অলি আহমেদ জানান, তাদের কর্মসূচিতে কোনও ধরনের ধ্বংসাত্মক কর্মকা- থাকবে না। সব বিরোধী দল এবং বিকেবান মানুষকে এতে অংশ নেওয়ার আহ্বান জানান।

১৮ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো- দেশ বিরোধী চুক্তি প্রকাশ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রক্ষা, জাতীয় বিশেষজ্ঞ কমিশন গঠন, গুম-খুন বন্ধের পদক্ষেপ, মিথ্যা মামলা প্রত্যাহার।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপার নেতা তাসমিয়া প্রধান, খেলাফত মজলিসের নেতা মাওলানা আহমদ আলি কাসেমী, ন্যাশনাল মুভমেন্ট’র চেয়ারম্যান  কবি মুহিব খান।

মঞ্চে না বসলেও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।