খাগড়াছড়িতে ধানের শীষের একক প্রার্থী ফরহাদ ভূঁইয়া

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০৮ ২০১৮, ০২:০৫

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পার্বত্যজেলা খাগড়াছড়ি২৯৮ নং সংসদীয় আসনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ভূঁইয়া (ফরহাদ)।

(৭ ডিসেম্বর)শুক্রবার, বিকাল সাড়ে ৫টার দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষনা দেন।

এর আগে খাগড়াছড়িতে বিএনপির একক প্রার্থী হিসেবে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়ার নাম ঘোষনা করে বিএনপি। এর একদিন পরেই বিকল্প প্রার্থী হিসেবে খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ ও কেন্দ্রীয় বিএনপির সদস্য সমীরণ দেওয়ানকে মনোনয়ন দেয় বিএনপি।

২ডিসেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে এবং পরবর্তীতে আপিলেও বিএনপি মনোনীত তিন প্রার্থীর অন্যতম ওয়াদুদ ভূঁইয়ার মনোনয়ন পত্র বাতিল হলে খাগড়াছড়িতে হারানো আসন পুনরুদ্ধারে কে হচ্ছে ধানের শীষের কান্ডারী তা নিয়ে বিরোধী
রাজনৈতিক শিবিরসহ পাহাড়ের মানুষের মাঝে আলোচনার ঝড় উঠে। দু‘দিন যেতে না যেতেই চুড়ান্ত প্রার্থী হিসেবে খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ‘র নাম ঘোষনায় উজ্জীবিত হয়ে উঠেছে বিএনপির তৃনমুলের নেতাকর্মীরা।

সব ধরনের ধাক্কা সামলে জনগনকে সাথে নিয়ে তার চাচা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়ার হাতে গড়া দুর্গ এবং হারানো আসন পুনরুদ্ধারের প্রত্যয় ব্যাক্ত করে বিএনপি প্রার্থী মো. শহিদুল ইসলাম ভূঁইয়া।

তিনি বলেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে খাগড়াছড়িতে ধানের শীষই হাসবে শেষ হাসি।