খাগড়াছড়িতে দিন দুপুরে শহরে চেয়ারম্যান চঞ্চুমনির উপর সন্ত্রাসী হামলা,গ্রেপ্তার৪

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ১৪ ২০১৮, ০৬:২৩

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর হামলায় গুরুতর আহত।
শুক্রবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনের সড়কে তার ওপর হামলা করে দূর্বৃত্তরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা মোটরসাইকেল যোগে শহরের শাপলা চত্বরের দিকে যাওয়ার পথে ৫-৭ জন সন্ত্রাসী প্রেসক্লাবের সামনের সড়কে গতিরোধ করে। এসময় দূর্বৃত্তরা ইট দিয়ে তার মাথায় আঘাত করে তাকে অন্য মোটরসাইকেলে তোলার চেষ্টা চালালে স্থানীয় জনতা এগিয়ে আসে,পরে দূর্বৃত্তরা তাকে ছেড়ে পালিয়ে যায়। এসময় জনতা ৪ দূর্বৃত্তকে আটক করে পুলিশে সোপর্দ করে।
পরে পুলিশের সহায়তায় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামশুল তাবরীজ আহতবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করান, খাগড়াছড়িতে প্রাথমিক চিকিৎসা শেষে বেলা ২টায় কড়া নিরাপত্তার মাধ্যমে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) এ প্রেরণ করেন।

এদিকে চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলা খবর পেয়ে সদর হাসপাতালে যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
খাগড়াছড়ি সদর হাসপাতালে আবাসিক চিকিৎসক ডা: নয়নময় ত্রিপুরা জানান, প্রাথমিক চিকিৎসা শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে। তার মাথায় আঘাত লেগেছে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনর্চাজ(ওসি) সাহাদাত হোসেন টিটো বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা যেহেতু ইউপিডিএফ সমর্থিত ধারণা করা হচ্ছে রাজনৈতিক প্রতিপক্ষের লোকজন তার ওপর হামলা করতে পারে। ঘটনাস্থল থেকে আটক করা ৪ যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
ইউপিডিএফ মুখপাত্র নিরন চাকমা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলার ঘটনায় নিন্দা ও দোষীদের শাস্তি দাবি করা হয়।
উল্লেখ্য, গত ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহতের পর থেকে নিরাপত্তা জনিত কারণে দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।