ক্ষমতার অপব্যবহারে শ্রমজীবী মানুষ আজ অসহায়: অধ্যক্ষ ইউনুছ আহমাদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২২ ২০১৯, ২১:৩৯

একুশে জার্নাল ডেস্ক

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রাষ্ট্রের সিংহভাগ কর্তাদের অনৈতিকতা ও ক্ষমতার অপব্যবহারে দেশের নিরীহ শ্রমজীবী মেহনতি মানুষ আজ অসহায়ের মত আতংকে জীবন যাপন করছে।

তিনি বলেন, দেশের মানুষ ঘরে বাইরে আজ নিরাপদ নয়। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগিনা অপহরণ আর রোজা রাখা অবস্থায় পিরোজপুরের ভান্ডারিয়ার অটোটেম্পু চালক ফাইজুল হক হাওলাদার ইফতারে জন্য নিজ গৃহে ফেরার সময় বখাটেদের হামলায় নিহত হওয়ার ঘটনা আমাদেরকে আতংকিত করে তুলছে। ক্ষমতাসীনদের অবৈধ ক্ষমতার প্রভাব আর বিচারহীন সংস্কৃতির কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। ইসলামী হুকুমত প্রতিষ্ঠা ব্যতীত মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব নয়। তিনি ফায়জুল হক হত্যার সাথে জড়িতদেরকে দ্রুত গ্রেফতারসহ ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারকে ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি দাবী জানান।

আজ ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে আয়োজিত দিনব্যাপী জেলা দায়িত্বশীল তারবিয়তে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা দায়িত্বশীল তারবিয়তে আলোচনা পেশ করেন সিনিয়ল সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা খলিলুর রহমান, মুহাম্মদ হারুন অর রশিদ. অধ্যাপক ডা. নাসির উদ্দিন, সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, জয়েন্ট সেক্রেটারী জেনারেল ডা. আল-আমীন এহসান, শহিদুল ইসলাম কবির, মুফতী মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওমর ফারুক প্রমুখ।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, অধিকার বঞ্চিত কৃষক-শ্রমিকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় ১৭ দফা দাবি আদায়ে ইসলামী শ্রমিক আন্দোলনকে তৃণমুল পর্যায়ে সংগঠনকে মজবুত করতে হবে।