ক্যান্সারের কাছে হেরে গেল নোবিপ্রবি’র আরেক মেধাবী প্রাণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৪ ২০১৮, ০৯:৫৮

তরিকুল শাওন, নোবিপ্রবি প্রতিনিধি: দীর্ঘ একটি বছর ক্যান্সারের সাথে যুদ্ধ করে অবশেষে নিয়তির কাছে পরাজিত মাহফুজুর রহমান জনি। তিনি শুক্রবার (১৪ই ডিসেম্বর) আনুমানিক সকাল ৫ টার দিকে নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
মাহফুজুর রহমান জনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবির) খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের প্রথম ব্যাচের মেধাবী ছাত্র ছিলেন।। পড়াশোনার পাঠ চুকিয়ে যখন তার ও পরিবারের সপ্ন বাস্তবায়নের খুব কাছাকাছি চলে এসেছিলেন ঠিক তখনই আক্রান্ত হন মরণব্যাধি কোলন ক্যান্সারে।

তারপর কেটে গেল একটি বছর অনেক সংগ্রাম ও অবর্ণনীয় দুঃখ কষ্টের মধ্য দিয়ে।। প্রথম দিকে ল্যাব এইড হাসপাতালে অস্ত্রোপচার করে বেশ ভালই ছিলন জনি, দিন দিন সুস্থও হয়ে উঠেছিলেন বেশ।

কিন্তু দুই এক মাস আগে আবারো হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন।। এবার সমস্যা প্রকট ।। মরণব্যাধি অতিক্রম করে ফেলেছে সকল সীমা।

উন্নত চিকিৎসার জন্য সকলের সাহায্য সহযোগীতায় পাড়ি জমালেন ইন্ডিয়া সেখানেও শেষ রক্ষে হয় নি। ডাক্তাররা তাকে দেশে ফেরত পাঠিয়ে দেন। দেশে ফিরে আবারো ভর্তি হন ল্যাব এইড হাসপাতালে।। প্রায় ১৫/২০ দিন চিকিৎসার পর অবস্থার কোন উন্নতি না হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর দুই দিন আগে তাকে বাড়ি ফিরিয়ে নেয়ার পরামর্শ দেন। পরিবার সহ অবশেষে ফিরে আসেন গ্রামের বাড়ি নেত্রকোনায়। অপেক্ষা কৃষ্ণ গহবরের।। মৃত্যুর একদিন আগে তিনি কাউকে চিনতে পারছিলেন না, কথা বলা বন্ধ হয়ে গিয়েছিল তার।

দুই ভাই বোনের মধ্যে জনি ছোট।। একমাত্র ছেলেকে হারিয়ে কৃষক বাবা মা আজ শোকে পাথর, স্কুল শিক্ষিকা বোনের গগনবিদারী চিৎকারে ভারী হয়ে উঠেছে নেত্রকোনার আকাশ বাতাস।

এদিকে প্রিয় মানুষ’কে হারিয়ে জনির বন্ধু মহল, শুভাকাঙ্ক্ষী ও নোবিপ্রবি পরিবারের সর্বত্র বিরাজ করছে শোকের ছায়া।

নোবিপ্রবি পরিবারের উদ্দোগে বাদ জুম্মা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।।