কৃষকেরা আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নের চালিকা শক্তি; কংজরী চৌধুরী 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৬ ২০২০, ১৫:০৩

গুইমারা প্রতিনিধি::

গুইমারা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০১৯-২০অর্থ বছরে ২০২০-২০২১ আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার (ডিএপি ও এমওপি) এবং ধান বীজ বিতরণ করা হয়।

২৬ এপ্রিল’২০ রবিবার সকাল ১০ ঘটিকায় বীজ ও সার বিতরণ কার্যক্রয় উদ্ধোধন করেন খাগড়াছড়ি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী। উদ্ধোধন কালে ১০ জনকে বীজ ও সার বিতরণ করেন তিনি। মোট ১২৫ জন কৃষক-কৃষানীর মাঝে জনপ্রতি ৫ কেজি আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে।

সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা সহ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মর্তুজা আলী, উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুম ভূঁইয়া, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ হাবিবুর রহমান, সুমন কর, উষাচিং মারমা, রমণী কুমার ত্রিপুরা সহ স্থানী গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বীজ ও সার বিতরণ কালে প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন,কৃষকেরা আমাদের দেশের অর্থনৈতিক চালিকা শক্তি, তাই কৃষকের উন্নয়নে আউশ ধান উৎপাদনের জন্য বীজ ও সার বিতরণ করে পাহাড়ী-বাংগালী সকল কৃষকদের পাশে দাড়ীয়েছে সরকার। আগামী দিনে দুর্যোগ মোকাবিলায় কৃষি কাজে মনোযোগি হওয়ার আহবান জানান তিনি।