কুড়িগ্রামে ভোট কিনতে গিয়ে জনতার হাতে আটক ইউপি চেয়ারম্যান

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ২৯ ২০১৮, ০৫:৩৯

কুড়িগ্রাম ১ সংসদীয় আসনে ভোটারদের হাতে টাকা বিলি করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছেন নাগেশ্বরী উপজেলার নেওয়াশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন।

শুক্রবার (২৮ ডিসেম্বর) নেওয়াশী বোর্ড ঘর এলাকা থেকে তাকে আটক করা হয়। নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির উল ইসলামে একুশে জার্নালকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় উপজেলার নেওয়াশী ইউনিয়নের বোর্ড ঘর এলাকায় ভোটারদের মাঝে টাকা বিতরণ করছিলেন ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন। তিনি জাপা প্রার্থী একেএম মোস্তাফিজুর রহমানের হয়ে ভোট চাচ্ছিলেন বলে জানান স্থানীয়রা।

এ সময় বিরোধী পক্ষের সমর্থকরা খবর পেয়ে টাকাসহ চেয়ারম্যান আমজাদ হোসেনকে আটক করে পুলিশে খবর দেয়। পরে নাগেশ্বরী থানা পুলিশ আটক চেয়ারম্যানকে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির উল ইসলাম জানান, “নেওয়াশী ইউনিয়ন পরিষদের ভোটারদের টাকা দেওয়ার অভিযোগে স্থানীয়রা চেয়ারম্যানকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। তবে আমরা তার কাছে কোনও টাকা পাইনি”।

অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়ার প্রক্রিয়া চলছে জানিয়ে ওসি আরো বলেন, “আটক চেয়ারম্যানের বিরুদ্ধে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানতে পেরেছি”।

এসময়, অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান নাগেশ্বরী থানার ওসি।

তবে, এ ব্যাপারে জানতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।