কুরআন শিক্ষা পরিষদ বাংলাদেশের ফুজালা সমাবেশ অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২০ ২০১৯, ০০:০৮

আদর্শ সমাজ গঠনে কুরআন শিক্ষার বিকল্প নেই -শায়খুল কুররা মাওলানা আব্দুল হাকিম

কুরআন শিক্ষা পরিষদ বাংলাদেশের সভাপতি শায়খুল কুররা মাওলানা আব্দুল হাকিম বলেন, একটি সুখী সমৃদ্ধ সমাজ বিনির্মাণে কুরআনের আলো সর্বত্র ছড়িয়ে দিতে হবে। কুরআনের শিক্ষা, আদর্শ, বিশুদ্ধ তেলাওয়াত মানব জীবনের পরকালীন উন্নতি ও মুক্তির একমাত্র পথ। তাই কুরআনের বিধি-বিধান দুনিয়ার জীবনে বাস্তবায়ন করতে হবে। আদর্শ সমাজ গঠনে কুরআন শিক্ষার বিকল্প নেই।

তিনি ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ২ ঘটিকায় সিলেট নগরীর বাগবাড়ীতে কুরআন শিক্ষা পরিষদ বাংলাদেশের প্রধান কার্যালয়ে আগামী ৫ জানুয়ারী ৩০ বছর পূর্তি দস্তরবন্দী সম্মেলন সফলের লক্ষ্যে আয়োজিত ফুজালা সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কুরআন শিক্ষা পরিষদের সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী ও যুগ্ম সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা আবু সুফি মো: নুরুল্লাহর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক) ও কুরআন শিক্ষা পরিষদের সহ-সভাপতি, জামেয়া গহরপুরের মুহতামিম মাওলানা মুসলেহ উদ্দিন রাজু, কুরআন শিক্ষা পরিষদের সাবেক সহ-সভাপতি মাওলানা নজরুল ইসলাম, মাদ্রাসায়ে নুরুল কুরআনের মুহতামিম ও বোর্ডের সহ-সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী মাহফুজে এলাহি শাকির, সাংগঠনিক সম্পাদক হেমু মাদ্রাসার মুহতামিম ক্বারী মাওলানা মুফতি জিল্লুর রহমান, অফিস সম্পাদক ক্বারী মাওলানা আব্দুর রহমান, ক্বারী মঞ্জুরে এলাহি তানভীর, মুফতি ক্বারী ফরহাদ কোরেশী, ক্বারী মাওলানা আবিদুর রহমান। ফুজালাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ মাদ্রাসার শিক্ষক মুফতি মাওলানা দানিয়াল মাহমুদ তাক্বওয়া, জামিয়া ফারুকিয়া সিলেটের শিক্ষক মুফতি মুহাম্মদ মাহবুবুল হক ও মুফতি সৈয়দ নাসির উদ্দিন আহমদ, মাওলানা আব্দুল্লাহ মানসুর, ক্বারী মাওলানা আমীর হামজা, মাওলানা ক্বারী আব্দুল ওয়াহিদ, ক্বারী মাওলানা সৈয়দ রশিদ আহমদ, ক্বারী মাওলানা এমরান আহমদ, ক্বারী মাওলানা আব্দুল মুকিত, ক্বারী মাওলানা রেজওয়ান আহমদ চৌধুরী প্রমুখ।

ফুজালা সমাবেশে আগামী ৫ জানুয়ারী বোর্ডের ৩০ বছর পূর্তি উপলক্ষে দস্তারবন্দী সম্মেলন বাস্তবায়নের জন্য বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয় এবং সফলের লক্ষ্যে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়।