কুমিল্লায় বিএনপির অনশন কর্মসূচি থেকে ৭জন সহ বিভিন্ন স্থান থেকে মোট ১৬ নেতা-কর্মী আটক

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০২ ২০১৮, ০৯:১৩

 

শাহীন বিন শফিক,কুমিল্লা:দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাড়িয়ে রায় ঘোষণার প্রতিবাদে ও তাকে নি:শর্ত মুক্তি দেয়ার দাবিতে কুমিল্লায় অনশন কর্মসূচি চলাকালে বিএনপির ৭ নেতা-কর্মীসহ জেলার বিভিন্ন স্থান থেকে ১৬ জনকে আটক করেছে পুলিশ।

এর মধ্যে কুমিল্লা নগরীর বাদুরতলা এলাকা থেকে ৭ জন, দাউদকান্দি উপজেলা থেকে ৫ জন এবং মুরাদনগর থেকে বিএনপির সাবেক এমপি কায়কোবাদের ভাইসহ ৪ জনকে আটক করা হয়। বিএনপির নেতবৃন্দ এবং সংশ্লিষ্ট থানা সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লা নগরীর বাদুরতলা এলাকায় জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদের ইয়াছিনের কার্যালয়ের সামনে অনশন শুরু করে জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। এসময় সেখানে অভিযান চালিয়ে বিশৃঙ্খলার অভিযোগে ৭ নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

বিএনপি নেতারা জানান, ‘আমরা শান্তিপূর্ণ কর্মসূচী পালনকালে পুলিশ এসে বাধা দেয়। এ সময় সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা দেলোয়ার হোসেন, যুবদল নেতা ইউসুফ এবং মহানগর ছাত্রদল নেতা সাজ্জাদ হোসেনসহ আমাদের ৭জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায় পুলিশ।

এ বিষয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া জানান, কর্মসূচী পালনের নামে তারা সেখানে সাধারণ জনগণের চলাচলে ব্যাঘাত সৃষ্টি করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে কয়েকজন বিশৃঙ্খলাকারীকে আটক করে।
অপরদিকে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত দাউদকান্দি উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-যুবদল ও ছাত্রদলের ৫ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

আটকেরা হলেন, গৌরীপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আমিরুল আলম, সাধারণ সম্পাদক এইচ এম মোহন, ইউনিয়ন যুবদলের সভাপতি আবদুল মতিন, যুবদল নেতা মাকসুদ আলম এবং মোহাম্মদপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম।

এছাড়াও কুমিল্লার মুরাদনগর থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য ও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কাজী মোফাজ্জল হোসাইন কায়কোবাদের ছোট ভাই বিএনপি নেতা কাজী শাহ কাউসারসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার অন্যরা, হলেন ধামঘর ইউনিয়ন যুবদলের সভাপতি শফিকুল ইসলাম, সহ-সভাপতি কবির হোসেন, নবীপুর পূর্ব ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মেম্বার (৪০)।
নাশকতার প্ররোচনার অভিযোগে দায়েরকৃত মামলায় বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনজুর আলম।

তিনি বলেন, গ্রেফতার চারজনকে দুপুরে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।