কাশ্মিরে ভারতীয় আগ্রাসন বন্ধের দাবীতে সিলেটে ছাত্র মজলিসের বিক্ষোভ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৬ ২০১৯, ১৯:৫৬

কাশ্মিরে ভারতীয় আগ্রাসন ও গণহত্যার চক্রান্ত বন্ধ না হলে মুক্তির আন্দোলন বাংলা থেকে শুরু হবে।

-ছাত্র মজলিস সিলেট মহানগর সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর উদ্যোগে ‘কাশ্মিরে ভারতীয় আগ্রাসন ও গণহত্যা চক্রান্তের প্রতিবাদে’ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকাল ৫.৩০টায় বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সুরমা পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে মহানগর সভাপতি মুহাম্মদ রশীদ মুশতাক তার বক্তব্যে বলেন, কাশ্মিরী জনগণ স্বাধীনতা চায়। তারা নিজ মাতৃভূমে স্বাধীনভাবেই থাকতে চায়। ভারত সরকার দানবীয় কায়দায় তাদের উপর গোলামীর জিঞ্জির চাপিয়ে দিতে চায়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা শান্তি চাই। কাশ্মীরের জনগণের স্বায়ত্বশাসন ও আলাদ পতাকার অধিকার ফিরিয়ে দিতে হবে।এবং সাংবিধানিক সকল নাগরিক অধিকার দিতে হবে। সর্বোপরি পূর্ণাঙ্গ স্বাধীন একটি স্বতন্ত্র রাষ্ট্র হিসাবে ভূস্বর্গ কাশ্মীরকে দেখতে চাই। ভারতের আগ্রাসী নির্যাতন ও গণহত্যার চক্রান্ত যদি বন্ধ না করা হয়, তাহলে কাশ্মির স্বাধীনতার জন্য মুক্তির আন্দোলন বাংলা থেকে শুরু হবে। কাশ্মীর মুক্তির জন্য প্রতিরোধ আন্দোলন ভারত অভিমুখে শুরু হবে।

মহানগর সেক্রেটারি মাহদী হাসান জামালের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা প্রশিক্ষণ সম্পাদক মুফতি মুহাম্মদ মাহবুবুল হক, প্রচার সম্পাদক মুফতি সৈয়দ নাসিরুদ্দিন আহমদ, ছাত্র মজলিস সিলেট পশ্চিম জেলা সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন, পূর্বজেলা প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ আহবাবুর রহমান, জামেয়া মাদানিয়া শাখা সভাপতি ইকরামুল হক জুনাইদ, মাওলানা হাসান ফয়েজ, আদিব আহমদ, রাজু আমিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট টেকনিক্যাল কলেজ শাখা সভাপতি ইসমাঈল আহমদ, উবায়দুল হক রহ. জোন সভাপতি আবদুল ওয়াহিদ, শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক রহ. জোন সভাপতি রাকিব আল হাসান, শাহজালাল জোন সেক্রেটারি আইনুল ইসলাম, আবু আনাছ, মাহফুজ হোসাইন , সানোয়ার হুসাইন, নূরুল ইসলাম, আরিফুল ইসলাম প্রমূখ।