কাজ পাইয়ে দেয়ার কথা বলে নারীকে ধর্ষণ চেষ্টা ইউপি চেয়ারম্যানের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৮ ২০২২, ১৭:৫৪

রোকন মিয়া, কুড়িগ্রাম প্রতিনিধি: জনশুমারীর কাজ পাইয়ে দেয়ার কথা বলে এক নারীকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নে।অভিযুক্ত ঐ চেয়ারম্যানের নাম আতাউর রহমান আতা (৫০)।এ নিয়ে সমালোচনার ঝড় বইছে ঐ এলাকায়।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, গত ৯জুন থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ওরফে আতা ওই নারীকে জনশুমারীর কাজ পাইয়ে দেয়ার কথা বলে ভোটার আইডি কার্ড নিয়ে ডাকলে সকাল ৯ টার সময় আইডি কার্ড নিয়ে চেয়ারম্যানের বাড়িতে যান ভুক্তভোগী ঐ নারী। কিন্তু বাড়িতে কোন লোকজন না থাকার সুযোগে ঘরের ভিতর ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন ঐ চেয়ারম্যান । পরে ওই নারী ধস্তাধস্তি করে দরজা খুলিয়া দ্রুত ঘর থেকে বেরিয়ে যান।

অভিযুক্ত চেয়ারম্যান স্পর্শ কাতর বিষয়টি নিষ্পত্তির জন্য কয়েক দফা বৈঠক করে ব্যর্থ হওয়ায় ঘটনার ১৮ দিন পর গতকাল সোমবার (২৭ জুন) ভূক্তভোগী ঐ নারী নিজে বাদী হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৪) খ ধারায় থানায় মামলা দায়ের করেন।ঘটনাটি কাউকে না জানাতে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে বড় ধরনের ক্ষতি করার হুমকি প্রদানেরও অভিযোগ করেছেন ঐ নারী।

এ ব্যাপারে কথা বলার জন্য অভিযুক্ত থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতার সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির জানান, বাদীর অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু করা হয়েছে, তদন্ত অব্যাহত রয়েছে। আসামীকে গ্রেফতারে চেষ্টা চলছে।