করোনা নিয়েও বিএনপি রাজনীতি করছে; অভিযোগ কাদেরের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৬ ২০২০, ১৬:০০

করোনা সংকট নিয়ে বিএনপি নালিশের রাজনীতি শুরু করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সরকার করোনার তথ্য গোপন করছে বলে বিএনপি যে অভিযোগ করছে তা নাকচ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, করোনা সংকট একটি বৈশ্বিক দুর্যোগ। এখানে তথ্য লুকোচুরির কোন বিষয় নেই। বর্তমান বিশ্বের তথ্য লুকানোর কোন সুযোগ নেই। আপনারা করোনাকে কেন্দ্র করে পুরনো নালিশে রাজনীতি শুরু করেছেন।

রবিবার সংসদ ভবনে সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, আমরা লক্ষ্য করছি করোনা নিয়ে পুরনো নালিশের রাজনীতি শুরু করেছে বিএনপি। তারা শুরুতেই ছিল শীতনিদ্রায়, হঠাৎ জেগে আবিষ্কার করলো সরকার একলা চলো নীতিতে আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব সরকারের সমালোচনা করতে গিয়ে তথ্যপ্রমাণ ছাড়া চিরায়ত ভঙ্গিতে মিথ্যাচার করে একবার চুপ হয়ে গেলেন। এখন বলছে সরকার নাকি তথ্য গোপন করছে। কি তথ্য গোপন করেছে সেটা তো আপনি বললেন না। অভিযোগ করার আগে নির্ভুল তথ্য আপনার হাজির করা উচিত ছিল। জননেত্রী শেখ হাসিনা স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করে যাচ্ছেন। আর এটাই আপনাদের গাত্রদাহের কারণ। সরকার করোনা সংকট মোকাবেলায় জনগণকে সাথে নিয়ে দিনদিন অধিকতর সক্ষমতা অর্জন করছে। এটা আপনাদের মনোকষ্টের কারণ।

ওবায়দুল কাদের বলেন, ‘এটা কোনো রাজনৈতিক সংকট নয়, এটা করোনা সংকট। এখন দরকার করোনা যোদ্ধা, যারা সত্যিকারের করোনা যোদ্ধা, ডাক্তার নার্স টেকনিশিয়ান যারা ফ্রন্টলাইনে যুদ্ধ করছে দল-মত নির্বিশেষে তাদের সবাইকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক করোনা যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

করোনা সংকট মোকাবেলায় যারা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং জরুরি সেবা দিচ্ছেন তাদের ধন্যবাদ জানান কাদের।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংকটের মধ্যেই সম্ভাবনা দেখতে পান। সততা এবং সাহসই হচ্ছে তার শক্তির উৎস। সংকট মোকাবেলা শুরু থেকেই দল-মত-নির্বিশেষে আমরা সকলের সহযোগিতা চেয়েছি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে কাদের বলেন, আপনারা সংকটে পতিত মানুষের জন্য এ পর্যন্ত কি কাজ করেছেন। সরকার সকলকে নিয়ে কাজ করছে। সরকার ইতিমধ্যে সমন্বয়ে গড়ে তুলেছে কেন্দ্র থেকে মাঠ পর্যায়ে। সকল সরকারি সংস্থা, পেশাজীবী সাংস্কৃতিক স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এ সংকট মোকাবেলায় সফল হবো ইনশাল্লাহ।

সেতুমন্ত্রী আরও বলেন, করোনা সংকট একটি বৈশ্বিক দুর্যোগ। এখানে তথ্য লুকোচুরির কোন বিষয় নেই। বর্তমান বিশ্বের তথ্য লুকানোর কোন সুযোগ নেই। আপনার করোনা পুরনো নালিশে রাজনীতি শুরু করেছেন। আমরা এখনো আহ্বান জানাই এর দুর্যোগ মোকাবেলায় ইতিবাচক ভূমিকা নিয়ে আসুন। গুজব নির্ভর ও নেতিবাচক রাজনীতি পরিহার করুন।

মুনাফাখোর ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে কাদের বলেন, রমজান মাসে এক শ্রেণির মুনাফাখোর ও মজুমদার অসৎ ব্যবসায়ী বাজার অস্থিতিশীল করার দূরভিসন্ধিতে লিপ্ত। সরকার এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।