ওয়াসিফুল ইসলামকে গ্রেফতারসহ ৬ দফা দাবি আলেমদের

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০২ ২০১৮, ১২:৩৫

টঙ্গীতে বিশ্ব ইজতেমা মাঠ দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে হতাহতের ঘটনায় দিল্লি মারকাজের মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভিপন্থী বাংলাদেশে তাবলিগের শুরা সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলামকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারসহ ছয় দফা দাবি জানিয়েছে আরেক পক্ষ। একই সঙ্গে সোমবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়া হবে বলেও কর্মসূচি ঘোষণা করেছেন তারা।

রোববার রাজধানীর নয়াপল্টনে এক হোটেল মাওলানা সাদবিরোধী কওমিপন্থী শুরা সদস্য মাওলানা জুবায়ের আহমেদ ও সমমনা আলেমরা সংবাদ সম্মেলনে এই দাবি জানান। টঙ্গী মাঠে আগামী বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক কাজে কর্মরত তাবলিগ সাথী ও মাদরাসার ছাত্র-শিক্ষকদের ওপর হামলা ও হত্যাকাণ্ডের প্রতিবাদে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ওলামা মাশায়েখ ও কাকরাইল মসজিদের শুরার মুরব্বিদের পক্ষে বক্তব্য দেন ভিক্টরিয়া পার্ক মসজিদের ইমাম ও খতিব এবং তাবলিগের সাথী মাওলানা আমানুল হক।

দাবিগুলো তুলে ধরে তিনি বলেন, ‘হামলার নির্দেশদাতা ওয়াসিফুল ইসলাম ও শাহাবুদ্দিন নাসিম গংসহ হামলার সঙ্গে জড়িত সবাইকে ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নিহত-আহতদের ক্ষতিপূরণ ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে। টঙ্গী ময়দান এতদিন যেভাবে শুরাভিত্তিক পরিচালিত তাবলিগের সাথী ও ওলামায়ে কেরামদের অধীনে ছিল, তাদের কাছেই হস্তান্তর করতে হবে।’

‘অতিসত্বর কাকরাইলের সব কার্যকলাপ থেকে ওয়াসিফ ও নাসিমকে বহিষ্কার করতে হবে। সারাদেশের ওলামায়ে কেরাম ও শুরাভিত্তিক পরিচালিত তাবলিগের সাথীদের ওপর হামলা মামলা বন্ধ করে পূর্ণ নিরাপত্তা ব্যবস্থা করতে হবে। টঙ্গীর আগামী ইজতেমা পূর্বঘোষিত ১৮, ১৯ ২০ জানুয়ারি প্রথম পর্ব ও ২৫, ২৬ ২৭ জানুয়ারি দ্বিতীয় পর্ব অনুষ্ঠানের বিষয়ে কার্যকরী ব্যবস্থা নিতে হবে’ বলেও দাবি তুলে ধরেন আমানুল হক।