এমপি হাবিবের আহবানে সাড়া দেননি বালাগঞ্জের সাংবাদিকরা

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১০ ২০২৩, ১৩:৪৯

বালাগঞ্জ প্রতিনিধি:
সিলেট-৩আসনের এমপি হাবিবুর রহমান হাবিব ৯নভেম্বর বালাগঞ্জে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। উপজেলা প্রশাসনের অনুষ্ঠানসহ দিন্যব্যাপি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে মতবিনিময়, উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন-উদ্বোধন ও উঠান বৈঠক করেন। বেলা ১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকের সাথে মতবিনিময় করবেন বলে কর্মসূচিতে উল্লেখ করা হয়। কিন্তু এমপির আহবানে এই মতবিনিময় সভায় উপজেলায় কর্মরত অধিকাংশ সাংবাদিকরা সাড়া দেননি।

মতবিনিময়ে অংশগ্রহণ না করার বিষয়ে সাংবাদিকরা বলছেন, এমপির মতবিনিময় সভায় অংশ্রগ্রহণে এমপির পক্ষ থেকে আমাদেরকে জানানো হয়নি। কেউ দাওয়াতও করেননি। কাকে বা কাদেরকে দাওয়াতের দায়িত্ব দেয়া হয়েছে তা-ও আমরা জানি না। তাই আমরা মতবিনিময়ে অংশগ্রহণ থেকে বিরত থেকেছি।

মতবিনিময় সভায় অংশগ্রহণে বিরত থাকা সাংবাদিকরা হলেন- আব্দুস শহিদ, এমএ কাদির, রাজিব আহমদ রাজিন, শামীম আহমদ, আ হ ইমন শাহ, আবুল কাশেম অফিক, জাগির হোসেন, এএস রায়হান ও তারেক আহমদ প্রমুখ।

মতবিনিময় সভায় উপস্থিত না হওয়া সাংবাদিকরা বলছেন, বিগত উপ নির্বাচনে এমপি হাবিবুর রহমান হাবিব মনোনয়ন পাওয়ার আগে-পরে এমনকী নির্বাচিত হওয়ার পর থেকে আমরা এমপির পক্ষে ইতিবাচক সংবাদগুলো প্রচার করে আসছি। কিন্তু মনোনয়ন পাওয়ার আগে-পরে বা নির্বাচিত হওয়ার পর এমপি আমাদের সাথে যোগাযোগের প্রয়োজনবোধ করেননি। উপজেলা প্রশাসন সরকারের উন্নয়নমূলক কাজগুলো বাস্তবায়ন করে আসছে। এসব কাজের প্রচার-প্রসারে উপজেলা প্রশাসন সাংবাদিকদের সম্পৃক্ততা নিশ্চিত না করলেও এ ক্ষেত্রে দায়িত্বশীলতার দিক দিয়ে আমাদেরকে সম্পৃক্তকরণে এমপির কোনো ভূমিকা লক্ষ করা যায়নি। আমরা সরকারের বিভিন্ন উন্নয়ন গুরুত্ব দিয়ে প্রচার করে আসছি। আমাদের আন্তরিকতার কোনো কমতি না থকেলেও এমপির কোনো অনুষ্ঠান, উন্নয়নমূলক কাজ ও সভা-সমাবশে অংশগ্রহণে আমদেরকে অবহিত করা হয় না। যেহেতু জেলা এবং এই সংসদীয় আসনের আরো দুইটি উপজেলার সাংবাদিকরা এমপির ইতিবাচক সংবাদ প্রচার করছেন, সেক্ষেত্রে এমপির কাছে আমাদের গুরুত্ব নস্যি বলেই মনে হচ্ছে। এদিকে, চলতি বছরের ১৪সেপ্টম্বর উপজেলার কর্মরত সাংবাদিকদের সাথে এমপি মতবিনিময় করবেন বলে সাংবাদিকদের দাওয়াত করা হলেও ওইদিন তিনি মতবিনিময় করেননি।
এছাড়াও আগামীতে এমপি হাবিবুর রহমানের সকল সংবাদ প্রচার করা থেকে বিরত থাকার ঘোষণাও দেন তারা।