এক এক করে স্থলবন্দরগুলো দিয়ে বন্ধ হচ্ছে আমদানি-রফতানি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ২৩ ২০২০, ১৬:৩৪

যশোর জেলা প্রতিনিধি

করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে এবং ভারতে কারফিউ চলার কারণে বিভিন্ন স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধের খবর আসছে। এরইমধ্যে বেনাপোল, হিলি, আখাউড়ার মতো বড় স্থলবন্দরগুলোর কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। আমাদের জেলা ও বন্দর প্রতিনিধিদের পাঠানো খবর বেনাপোল

করোনা ভাইরাসের বিস্তার রোধে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য লকডাউন করে দেওয়ায় সোমবার (২৩ মার্চ) সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। আজ বিকাল ৫টা থেকে আগামী ২৭ মার্চ বিকাল ৫টা পর্যন্ত চলবে এই লকডাউন।

গতকাল রবিবার (২২ মার্চ) পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে এক জরুরি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, লকডাউনের সময়ে কলকাতাসহ অন্য শহরগুলোতে আপৎকালীন পরিষেবা বাদ দিয়ে বাকি সবকিছু বন্ধ হচ্ছে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, রাজ্য সরকার কলকাতাসহ আশপাশের শহরগুলোতে ২৩-২৭ মার্চ লকডাউন ঘোষণা করায় সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ হয়ে গেছে।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাসিদুল ইসলাম জানান, ‘সকাল থেকেই দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ বিষয়ে কোনও আদেশ আমি পাইনি।’