একাদশ জাতীয় নির্বাচনে দেশের মানুষের নিরাপত্তার জন্য সেইভ হিউম্যান রাইটস ইউকের আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ২৫ ২০১৮, ০৪:৩২

একুশে জার্নাল লন্ডন: সেইভ হিউম্যান রাইটস ইউকে কর্তৃক আয়োজিত একাদশ জাতীয় নির্বাচনে মানুষের নিরাপত্তা শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেইভ হিউম্যান রাইটস ইউকে সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল খালিক সাহেদের পরিচালনায় এতে কোরআন থেকে তেলাওয়াত করেন প্রচার সম্পাদক হাফিজ ইমদাদুর রাহমান।

হিউম্যান রাইটস আলোচনায় প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট ব্যারিষটার, নিউহাম কাউন্সিলর ডিপুটি স্পিকার জনাব নজির আহমদ, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ডেগেনহাম কাউন্সিলর আলহাজ্ব মুহাম্মাদ সদরুজজামান খান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষের নিরাপত্তা শীর্ষক আলোচনায় বক্তারা তাঁদের বক্তব্যে বলেন, বাংলাদেশের জাতীয় নির্বাচন শুধু নয়, আগামীতে সব সব মানবাধিকার রক্ষার নিমিত্তে আইনের মাধ্যমে সরকার মানুষের প্রতি সাম্য, মর্যাদা ও ইনসাফ প্রতিষ্ঠা করতে হবে। তাঁরা আর বলেন, অতীতের মত যেন আর হত্যা, গুম, সন্ত্রাস না হয়। রাজনৈতিক মহলের প্রতিহিংসাপরায়ণ ও নির্যাতন বন্ধ করে দেশের স্বাধীনতা ও ইনসাফ ভিত্তিক রাজনীতির মাধ্যমে মানুষের অধিকার আদায়ের পক্ষে কাজ করতে হবে। দেশে শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনতে সবাই কে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালানো আহবান জানান।

এতে বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতী হাসান নুরী চৌধুরী, ব্যারিষ্টার ইকবাল হুসাইন, বিশিষ্ট কমিনিটি নেতা ডা. এম এ আজিজ, জনাব শাহ আলম, মনবাধিকার কর্মী জনাব বদরুজজামন বাবুল, সেইভ হিউম্যান রাইটস ইউকের সাবেক সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, এ আই টি সভাপতি মাওলানা আবুল হাছানাত চৌধুরী, সেইভ হিউম্যান রাইটস ইউকের প্রচার সম্পাদক হাফিজ মুহাম্মদ ইমদাদুর রহমান ও মুহাম্মদ আনিছুল হক প্রমুখ।