ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১৫ ২০১৯, ১৪:৫৩

ইবনে সালেহ, বিশেষ প্রতিনিধি– ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহযোগী সংগঠন ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঈদ পুনর্মিলনী ও দায়ীত্বশীলদের দপ্তর বন্টন অনুষ্ঠান জেলা সভাপতি মুফতি আব্দুল আলী কারিমীর সভাপতিত্বে এবং সাধরণ সস্পাদক আলহাজ ফোরকান সিকদারের সঞ্চালনায় হাটহাজারীস্থ আইএবি মিলনায়তন আজ শুক্রবার, (১৪ জুন) বিকাল ২টায় অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিক ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার সংগ্রামী সভাপতি জননেতা মাওলানা আতিকুল্লাহ বাবুনগরী।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সালতানাত অব ওমান কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ সম্পাদক সাংবাদিক মাওলানা আজগর সালেহী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ইসলামী শ্রমিক আন্দোলন নির্যাতিত শ্রমজীবি মানুষের পক্ষে কাজ করছে। মেহনতী মানুষের কাঁদের উপর ভর করে পূঁজিবাদরা আঙ্গুল ফুলে কলা গাছ হলেও শ্রমজীবি মানুষ বরাবরের মত বঞ্চিত এবং অবহেলিতই রয়েগেছে।

প্রধান বক্তা বলেন, উন্নত বিশ্ব গঠনে শ্রমিকদের অবদান অস্বীকার করার কোন অবকাশ নেই। শ্রমিকের রক্ত ঘামে গড়ে উঠা অট্টালিকাতে বসেই আজ আমাদের দেশের শ্রমিক নেতারা আয়েশ করে। অপর দিকে শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত।
তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন না হবে, ততক্ষণ পর্যন্ত শ্রমজীবি মানুষ তাদের অধিকার ফিরে পাবেনা। মেহনতী মানুষের অধিকার ফিরে পেতে বিশ্বনবী মুহাম্মাদুর রাসুলুল্লাহর (স.) নির্দেশিত শ্রমনীতি বাস্তবায়নের কোন বিকল্প নাই।

প্রধান বক্তা আরো বলেন, বাংলাদেশর অধিকাংশ মানুষ শ্রমজীবি হওয়ার সুবাধে এক শ্রেণির স্বার্থবাজ শ্রমিক নেতারা শ্রমিক সংগঠনের নামে শ্রমিকদের নিয়ে খেলছে। তিনি বলেন, বাংলার জিন্দা শাহজালাল হযরত পীর সাহেব হুজুর চরমোনাই শ্রমজীবি মানুষদের দেশীয় রাগব বোয়ালদের হাত থেকে মুক্ত করে তাদের অধিকার নিশ্চিত করতে ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন হিসেবে ইসলামী শ্রমিক আন্দোলন শুরু করেন। সবাইকে ঐক্যবদ্ধভাবে ইসলামী শ্রমিক আন্দোলনের ব্যানারে ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের জন্য রাজপথে ঝাঁপিয়ে পড়ার অাহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী অান্দোলনের জেলা সেক্রেটারী মুহাম্মদ আব্দুল খালেক, ছাত্র আন্দোলন হাটহাজারী সাংগঠনিক জেলার সাবেক সভাপতি মাওলানা মুজাহিদুল ইসলাম ও মাওলানা আলগমীর হোসাইন, ছাত্র আন্দোলন সাংগঠনিক জেলার সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ আমিরুল ইসলাম।

বক্তব্য রাখেন, সিনিয়র সহ সভাপতি মাওলানা জাফর রুহী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা আব্দুর রাজ্জাক, ডাক্তার ফোরকান সিকদার ও মুহাম্মদ তৌহিদুল ইসলাম প্রমূখ।