ইশা ছাত্র আন্দোলন নগর দক্ষিনের সম্মেলন অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১৫ ২০১৯, ১৫:১০

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর উদ্দ্যোগে আজ বিকালে, রাজধানীর পুরানা পল্টনস্থ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে “নগর সম্মেলন-২০১৯” অনুষ্ঠিত হয়।

নগর সভাপতি মু. আল আমিন সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হুসাইন নূর এর সঞ্চালনায় উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী অান্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সহ-সভাপতি এম হাসিবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী অান্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম রিয়াদ।

মোসাদ্দিক বিল্লাহ আল মাদানি তার বক্তব্যে বলেন, দেশে বর্তমানে যে ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে, তার থেকে পরিত্রাণ দরকার। তিনি আরো বলেন উন্নয়ন, সু-শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠায় ইসলাম-ই একমাত্র সমাধান। তাই ইসলাম প্রতিষ্ঠার সংগ্রামে ছাত্রসমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, দেশের ত্রি-ধারার সমন্বিত সংগঠন ইশা ছাত্র আন্দোলন সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধারাবাহিক কার্যক্রম চলমান রেখেছে। সুতরাং, দেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজ সমূহের ছাত্র সংসদ নির্বাচনে ইশা ছাত্র আন্দোলন সহ সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

সভাপতি তার বক্তব্যে বলেন, এ দেশের ছাত্রদের উন্নত ক্যারিয়ার গঠন, যোগ্যতা ও দক্ষতা বৃদ্ধি এবং ইসলাম, দেশ ও জনগণের পক্ষে আদর্শিক অান্দোলনের জন্য ইশা ছাত্র আন্দোলনে যোগ দেয়া সময়ের দাবি।
উক্ত সম্মেলন আরো বক্তব্য রাখেন বরেণ্য শিক্ষাবিদ, ইসলামী চিন্তাবিদ, সংগঠনের কেন্দ্র, মহানগর ও থানা নেতৃবৃন্দ, সাবেক দায়িত্বশীলবৃন্দ। আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর সহ-সভাপতি এইচ এম তানজিল হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ুম নাইম, প্রশিক্ষণ সম্পাদক রাশেদুল ইসলাম রাসেল, প্রচার সম্পাদক জামিলুল ইসলাম, হিসেবে অর্থ সম্পাদক আব্দুল্লাহ সাদ ও দপ্তর সম্পাদক যোবায়ের ইসলাম।
সম্মেলন শেষে প্রধান অতিথি ২০১৯-২০ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করেন।

সভাপতিঃ মু. আল আমিন সিদ্দিকী
সহ-সভাপতিঃ সুলতান মাহমুদ
সাধারণ সম্পাদকঃ ইমরান হুসাইন নূর