ইবিতে ছাত্রী নির্যাতনের সত্যতা মিলেছে, ছাত্রলীগের ৫ জন হল থেকে বহিষ্কার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৭ ২০২৩, ১৭:১৬

কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যাগিংয়ের নামে এক ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীসহ পাঁচজনের স্থায়ীভাবে আবাসিকতা (হল থেকে বহিষ্কার) বাতিল করেছে দেশরত্ন শেখ হাসিনা হল কর্তৃপক্ষ।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা ৪টার দিকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম।

তিনি বলেন, ঘটনার সত্যতা মিলেছে। এতে সানজিদা চৌধুরী অন্তরা, তাবাসসুম, হালিমা খাতুন উর্মি, ইশরাত জাহাম মীম ও মায়োবিয়ার সিট বাতিল করা হয়েছে। একইসাথে স্থায়ীভাবে আবাসিকতা বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ও ১২ ফেব্রুয়ারি দুই দফায় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী ফুলপরীকে রাতভর র‌্যাগিং, শারীরিকভাবে নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণ করার অভিযোগ উঠে। এতে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ছাত্রলীগ কর্মী তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, ইসরাত জাহান মিমি ও হালিমা খাতুন উর্মীসহ কয়েকজন জড়িত ছিলেন বলে অভিযোগ করেন ভুক্তভোগীর।

পরে ভুক্তভোগীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ১৫ ফেব্রুয়ারি একটি তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ১৫ ফেব্রুয়ারি পৃথকভাবে দেশরত্ন শেখ হাসিনা হল ও শাখা ছাত্রলীগ তদন্ত কমিটি গঠন করে। এছাড়া হাইকোর্টের নির্দেশেও একটি তদন্ত কমিটি গঠন করে কুষ্টিয়া জেলা প্রশাসন।