ইজতেমা ময়দানে হামলাকারী সন্ত্রাসীদের বিচারের দাবীতে বিক্ষোভে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০৭ ২০১৮, ১২:৩৮

ইকরামুল মারজান চৌধুরী: গত ১লা ডিসেম্বর টঙ্গী ইজতেমা ময়দানে সা’দপন্থী সন্ত্রাসীদের অতর্কিত হামলাকারী সন্ত্রাসী তথা ওয়াসিফ, নাসিম, এরতেজা গংদের গ্রেফতার ও বিচারের দাবীতে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জুমার নামাজের পর শহরের বিভিন্ন মসজিদ মাদরাসা থেকে শত শত আলেম-ওলামা ও ছাত্র- জনতা টেংকের পাড় মুক্তমঞ্চে সমবেত হয়। সেখান থেকে মিছিল বের হয়ে কাউতলী সৌধ হিরন্ময় চত্বরে এসে মুফতি আব্দুর রহিম কাসেমীর সভাপতিত্বে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তারা তাদের বিচারের দাবী জানিয়ে বলেন ব্রাহ্মণবাড়িয়া সহ সারা বাংলাদেশ থেকে সন্ত্রাসীদের বয়কট করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র খেলাফত ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি হাফেজ মাওলানা জুনায়েদ কাসেমী, হাফেজ মাওলানা মকবুল হাসান , মাওলানা কামাল উদ্দিন কাসেমী, মাওলানা বুরহান উদ্দিন আল মতিন, মুফতি এনামুল হক ও কওমী ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মাসুদুর রহমান।

ছাত্র খেলাফত নেতা হাফেজ মাওলানা জুনায়েদ কাসেমী বলেন, এই আন্দোলন কোন দাঁড়ি টুপির বিরুদ্ধে নয়, কোন মুসলমান মুলমানের বিরুদ্ধে নয়, এই আন্দোলন সন্ত্রাসীদের বিরুদ্ধে। যারা একসময় সুদখোর, ঘুষখোর, সন্ত্রাসী ছিলো তারা শুধু লেবাস পাল্টেছে চরিত্র পাল্টায়নি।

সভাপতি’র বক্তব্যে মুফতি আব্দুর রহিম কাসেমী হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। তিনি আরও বলেন যদি আমাদের এই দাবী না মানা হয় তাহলে হরতাল ও অবরোধসহ কঠোর কর্মসূচি আসতে পারে। তিনি সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়ে বলেন প্রত্যেক এলাকায় পাড়া মহল্লায় সা’দপন্থীদের তালিকা তৈরি করুন, তাদেরকে চিহ্নিত করুন।
অতঃপর তিনি সংক্ষিপ্ত মোনাজাতের মাধ্যমে সমাবেশ শেষ করেন।