ইজতেমা মাঠে সন্ত্রাসী হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ ও মানববন্ধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০৯ ২০১৮, ১১:০৩

কাজী শহিদুল্লাহ ওয়াহিদ, স্টাফ রিপোর্টার; গত ১ ডিসেম্বর টঙ্গীতে নিরীহ ছাত্র-শিক্ষক তাবলিগ সাথীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে খাগড়াছড়ি জেলার ওলামায়ে কেরাম,তাবলিগের সাথীবৃন্দ ও তৌহিদী জনতার ব্যনারে এক বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিক্ষোভ পরবর্তী মানববন্ধনে বক্তারা বলেন সরকারের উচিত অবিলম্বে টঙ্গীতে সন্ত্রাসী হামলার দায়ী ব্যক্তিদের খোঁজে তাদের শাস্তি দেয়া। বক্তারা সরকারের কাছে টঙ্গীতে আহত ছাত্রদের সুচিকিৎসারও দাবি জানান। যদি দোষী ব্যক্তিদের বিচার না করা হয় তাওহীদী জনতা হাত গুটিয়ে বসে থাকবে না বলেও হুশিয়ারি দেন তাঁরা।

আজ (৯ ডিসেম্বর) রবিবার, ১১টায় জাতিয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ সভাপতি মাওলানা মুফতী ইমাম উদ্দিন (কাসেমী)-এর নেতৃত্বে খাগড়াছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর মুক্তমঞ্চে এসে মানববন্ধন করে।

মানববন্ধনে তৌহিদি জনতা হামলার মদদদাতা দাবী করে ওয়াসিফ-নাসিম, ইউনুস, ফরীদ উদ্দীন মাসঊদসহ দায়ী ব্যক্তিদের শাস্তির দাবি করে নানা স্লোগান দেন।

মানববন্ধনে ওলামায়ে কেরাম গতকাল সরকার টঙ্গী ইজতেমা ময়দান পরিদর্শন করে মসজিদ ও মাদ্রাসা আলেমদের বুঝিয়ে দেয়ায় সরকারকে ধন্যবাদ জানান, এবং সঠিক সময়ে ইজতেমা অনুষ্ঠিত করার ও আহ্বান জানান।

বিক্ষোভ পরবর্তী মানববন্ধনে মুফতী ইমাম উদ্দিন কাসেমী, মাওলানা দেলাওয়ার, মুফতী দিদারুল আলম কাসেমী, মাওলানা ফজলুল হক, মাওলানা আনোয়ার, মাওলানা কাউছারসহ খাগড়াছড়ি জেলার মসজিদের ইমাম শত শত উলামা তলাবা ও তাবলীগী সাথীরা অংশ নেন। পরিশেষে দোয়ার মাধ্যমে এ প্রতিবাদী বিক্ষোভ ও মাবনন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।