আ.লীগ সরকার পতনে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ৩০ ২০২২, ১৮:৩৭

আওয়ামী লীগ সরকার পতনে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, হীরক রাজার দেশে আপনারা দেখেছেন, অত্যাচারি ফ্যাসিস্ট সরকারকে থামাতে হলে দড়ি ধরে মারো টান, রাজা হবে খানখান। আসুন আমরা সেই লক্ষ্যে এক হয়ে দড়ি ধরে মারি টান। মারি ধাক্কা, এই সরকারের পতন হবে।

শনিবার (৩০ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, দড়ি ধরে মারো টান, রাজা হবে খানখান। এই সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে এই দেশের যে স্বপ্ন, সেই স্বপ্ন ধ্বংস হয়ে যাবে। আমরা এ দেশের মানুষ যারা আজকে ৫০ বছর পরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করি, আমরা আশা করেছিলাম গণতান্ত্রিক দেশ পাব। আমরা আশা করেছিলাম, অর্থনৈতিক সমৃদ্ধি এখানে আসবে। সব কিছুকে এই আওয়ামী লীগ তাদের চুরি, ডাকাতি এবং লোভের কারণে ধ্বংস করে দিয়েছে। কর্তৃত্ববাদী শাসক সব ধ্বংস করে দিয়েছে। বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে, ব্যাংকিং ব্যবস্থা একদম রসাতলে চলে গেছে। এর থেকে দেশকে আমাদের টেনে তুলতে হবে।

তিনি বলেন, বিএনপি হচ্ছে সেই দল, যে দল জনগণের দল। যে দল জনগণকে স্বপ্ন দেখায়। নিঃসন্দেহে আমরা আন্দোলনে জয়লাভ করে, যদি সরকার পতন করতে পারি আমরা অবশ্যই সত্যিকার অর্থে দেশকে জনগণের রাষ্ট্রে পরিণত করবো। আমাদের শপথ নিতে হবে, আমরা সবাই ভয়াবহ, দানব, ফ্যাসিস্ট সরকারের পতনে একদফা এক দাবি। হাজার বছর আগে খনা বলে গেছেন, রাজার দোষে রাজ্য নষ্ট, প্রজা কষ্ট পায়। এই যে আমরা কষ্ট পাচ্ছি, এর জন্য দায়ী শেখ হাসিনার সরকার। হীরক রাজার দেশে আপনারা দেখেছেন, অত্যাচারি ফ্যাসিস্ট সরকারকে থামাতে হলে দড়ি ধরে মারো টান, রাজা হবে খানখান। আসুন আমরা সেই লক্ষ্যে এক হয়ে দড়ি ধরে মারি টান। মারি ধাক্কা, এই সরকারের পতন হবে।