আসরের হট টিম বাংলাদেশ শিরোপার দাবীদার ছিলো -সাঙ্গাকারা

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২৯ ২০১৮, ১০:৫৪

একুশে জার্নাল খেলাধুলা :এবারের আসরে হট টিম বাংলাদেশ শিরোপার দাবঈদার ছিল বলে মন্তব্য করেন সাবেক লংকান ক্রিকেট তারকা কুমার সাঙ্গাকারা।

তিনি বলেন, আমি আমার দৃষ্টি কোন থেকে বলতে চাই এবারের আসরে হট টিম বাংলাদেশ শিরোপার দাদার ছিলো।
তিনি আরো বলেন,সাবেক লংকান ক্রিকেট তারকা কুমার সাঙ্গাকারা এই আউট নিয়ে বলেন, অভিনন্দন ভারতকে এশিয়ার শ্রেষ্ঠত্ব টিকিয়ে রাখার জন্য তবে এইভাবে শ্রেষ্ঠত্ব ধরে রাখার চেয়ে ছেড়ে দেওয়াই ভাল।

কেনোনা গতকাল আম্পায়ার বরাবরই ভারতের পক্ষ্যবাদী করেছেন আর নিয়েছেন বিতর্কিত সিদ্ধান্ত। শুধু তাই নয় খেলার শেষের দিকে দেখা যায় মোস্তাফিজের বলে জাদেজার ক্লিন কট আউট আম্পায়ার থেকে রিভিউ এর মাধ্যমে আদায় করে নিতে হয়েছে বাংলাদেশ।

গতকাল এশিয়া কাপের ফাইনালে শেষ বলে ভারতের কাছে হেরে তৃতীয়বারের মত ফাইনালে হেরে রানার আপ হয়েছে বাংলাদেশ।

এদিকে ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হলো বাংলাদেশ। এশিয়া কাপের ফাইনালে দুর্দান্ত খেলে যাওয়া লিটন দাসের আউটকে বিতর্কিত বলে উল্লেখ করছেন অনেকে। রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের।

কিন্তু সবাইকে অবাক করে থার্ড আম্পায়ার রড টাকার আউট ঘোষণা করেন। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে সমালোচনার ঝড় উঠে। ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক শামীম আশরাফ চৌধুরী বলেন, আম্পায়ার অনেকগুলো এঙ্গেল থেকে দেখে কেন আউট দিলেন তা বোধগম্য নয়।
ব্যাটসম্যানের পা দাগের কয়েক সেন্টিমিটার উপর থাকলে সাধারণত তার পক্ষে সিদ্ধান্ত যায়। এটি আসলে দুঃখজনক।

শুধু ধারাভাষ্যকার না এই আউট নিয়ে সমালোচনা করেছেন বিশ্বের অনেক ক্রিকেটার।