আল-ইনআম ফাউন্ডেশনের উদ্যোগ সিলেটের দরগাহ মাদরাসায় বৃত্তি প্রদান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৪ ২০২২, ১৫:১৩

একুশে জার্নাল: আল-ইনআম ফাউন্ডেশন কানাইঘাটের উদ্যোগে সিলেটের ঐতিহ্যবাহী জামেয়া কাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল রহ.-এ কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

১৪ ডিসেম্বর (বুধবার) জামেয়া মিলনায়তনে মাওলানা আতাউল হক জালালাবাদীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তিলাওয়াত করেন জামেয়া ছাত্র হাফিজ সজিব আহমদ।

হাফিজ মাওলানা আছাদ উদ্দীনের ব্যবস্থাপনায় ও শায়খুল হাদিস মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি হুজুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল-ইনআম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও দারুল উলূম মিশিগান আমেরিকার মুহতামিম মাওলানা তাজ উদ্দীন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ফখরুল ইসলাম, জামেয়ার শিক্ষক মাওলানা আহসান উল্লাহ, মাস্টার নুরুল ইসলাম, মুফতি রশিদ আহমদ ও আল-ইনআম ফাউন্ডেশনের সহ-সাধারণ সম্পাদক হাফিজ ফাহিম উদ্দীন।

১৪৪২ হিজরী সনে আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কাওমিয়ার বাংলাদেশের অধীনে দাওরায়ে হাদীস পরিক্ষায় জামেয়া থেকে অংশগ্রহণকারী মেধাস্থান অধিকারী কৃতি ছাত্রসহ প্রায় ২৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষে অনুভূতি প্রকাশ করেন হাফিজ আবদুল্লাহ ইমরান।

পরিশেষে শায়খুল হাদিস মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি হুজুরের দোআর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।