আল্লামা হবিগঞ্জীর (র:) স্মরণে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ০৬ ২০২০, ০৬:৪০

হাদীস শাস্ত্রের উজ্জল নক্ষত্র বর্ষিয়ান আলেম শায়খুল হাদীস আল্লামা হাফিজ তাফাজ্জুল হক হবিগঞ্জী ইন্তেকালে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।গত ৫ জানুয়ারি বিকাল ৭:৩০ ঘটিকায় মেনোরপার্কের একটি কমিউনিটি হলে শাখা সভাপতি হাফিজ মাওলানা এনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান ।

লন্ডন মহানগরীর সেক্রেটারি মুহাম্মদ আনিসুর রহমান এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা শওকত আলী ,সহ সেক্রেটারি আব্দুল করিম ওবায়েদ , বিশিষ্ট আইনজীবি লিয়াকত সরকার ইউকে খেলাফত মজলিসের বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম ,প্রশিক্ষণ সম্পাদক খতিব মাহবুবুর রহমান তালুকদার লন্ডন মহানগরীর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দিলোয়ার হুসাইন ও বুলবুল আহমেদ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ।

বক্তারা বলেন আল্লামা হবিগঞ্জী ছিলেন দেশের সুপরিচিত ও গ্রহণযোগ্য অন্যতম শীর্ষ আলেম ও ইসলামী আন্দোলনের সিপাহসালার। উনি যেভাবে দারসে বুখারীর আজীবন খেদমত করে গেছেন সেই স্পিরিট নিয়েই ইসলামী আন্দোলনে ছিলেন সর্বদা একটিব । দেশ ও উম্মাহর স্বার্থে আমাদেরকে উনার মতো দাওয়াত ,দারস ,সমাজ ও রাজনীতির ময়দানে সমভাবে কাজ করে যেতে হবে বলে বক্তারা বলেন ও তার জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন ।

নোট : আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী ছিলেন জামেয়া আরাবিয়া উমেদনগর হবিগঞ্জের মুহতামিম ও শায়খুল হাদীস, জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেটের শায়খুল হাদীস এবং জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহসভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি।৫ জানুয়ারি ২০২০ সিলেট যাওয়ার পথে ইন্তেকাল করেন ।