আল্লামা তাকী উসমানির গাড়ীতে পরিকল্পিত সন্ত্রাসী হামলার সুষ্ঠু বিচার করতে হবে -মুফতী ফয়জুল করীম

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৩ ২০১৯, ০৫:৫৭

দারুল উলুম করাচির প্রধান মুফতি, পাকিস্তানের সাবেক বিচারপতি ও বিশ্বের অন্যতম ইসলামী স্কলার আল্লামা মুফতি তাকি উসমানির গাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে তাকে নিরাপত্তা দেয়া দুই গার্ড নিহত হয়েছেন। জানা যায়, আজ শুক্রবার দুপুরে তাকে বহন করা গাড়িসহ অপর একটি গাড়িতে হামলা চালানো হয়। এতে তাকি উসমানিসহ তার স্ত্রী গুরুতর আহত হয়েছেন। তাদেরকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এ হামলার সম্পৃক্ত কাউকে সনাক্ত করতে পারেনি।

আজ ২১ মার্চ’১৯ ইং শুক্রবার সন্ধা ৭টায় উক্ত হামলার প্রতিবাদে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভপূর্ব সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই।

প্রধান অতিথি তার বক্তব্যে উক্ত হামলার তীব্র নিন্দা জানান এবং আল্লামা তাকী উসমানী ও তার স্ত্রীর সুস্থতা কামনা করেন। পাশাপাশি হামলাকারী সন্ত্রাসীদের সনাক্ত করে তাদের বিচারের আওতায় আনার দাবী জানানোর জন্য বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ বলেন, আল্লামা তাকী উসমানি মুসলিম উম্মাহর এক অমূল্য সম্পদ। তার ওপর সন্ত্রাসী হামলা সাধারণ কোন সন্ত্রাসী হামলা হিসেবে আমরা ধারণা করতে পারিনা। বরং এটি মুসলিম উম্মাহর প্রতি চরম বিদ্বেষী চক্রের পরিকল্পিত হামলা বলে আমরা ধারণা করছি। সুতরাং এ ঘটনাটির যথাযথ তদন্দ হওয়া দরকার বলে আমরা মনে করি। পাশাপাশি বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর ওপর হামলা-নিপীড়ন বন্ধে মুসলিমবিদ্বেষীদের হুসিয়ারী দেন তিনি।