আল্লামা ইয়াহইয়ার সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা হেফাজত আমীরের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০১ ২০২৩, ১৯:৫৬

উম্মুল মাদারিস খ্যাত জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার রোগমুক্তি ও সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা করেছেন আজিজুল উলূম বাবুনগর মাদ্রাসার মহাপরিচালক ও আমীরে হেফাজত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

আজ (১ জুন) বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত দেশবাসীর উদ্দেশ্যে এক বার্তায় হেফাজত আমীর বলেন, আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া একজন হক্কানী ও তাকওয়াবান আলেম। তিনি দীর্ঘ তিন যুগ ধরে বাংলাদেশের সবচেয়ে বড় দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান উম্মুল মাদারিস হাটহাজারী মাদ্রাসায় শিক্ষকতাসহ বহুমুখী দ্বীনি খেদমত আঞ্জাম দিয়ে আসছেন। গত প্রায় দেড় বছর ধরে প্রতিষ্ঠানটি অত্যন্ত দক্ষতার সাথে পরিচালনা করে আসছেন। একই সাথে তিনি ঈমান-আক্বিদাভিত্তিক অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক)এর সহসভাপতি ও খতমে নবুওয়াত আন্দোলনের সভাপতির দায়িত্বে আছেন। তিনি অল্প সময়ে সকল স্তরের নেতৃত্বে নিষ্ঠা ও দক্ষতার পরিচয় দিয়েছেন।

আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী আরো বলেন, গত প্রায় ৩ বছরে আল্লাহর ইচ্ছায় দেশের বহু শীর্ষ আলেম দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। যে কারণে দেশে নেতৃত্বস্থানীয় ও মুরুব্বী আলেমের শূণ্যতা তৈরি হয়েছে। এই সংকটময় সময়ে আল্লামা ইয়াহইয়া সাহেবের মতো দক্ষ, সৎ ও নিষ্ঠাবান আলেমের নেতৃত্ব বড়ই প্রয়োজন। আল্লাহর ইচ্ছায় তিনি গত প্রায় দুই মাস ধরে অসুস্থ। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা গুরুতর ও সংকটময়।

বার্তায় হেফাজত আমীর আলেম সমাজ, মসজিদের ইমাম-খতীবসহ দেশবাসীর উদ্দেশ্যে আগামীকাল বাদ জুমা দেশব্যাপী মসজিদে মসজিদে আল্লামা ইয়াহইয়ার সুস্থতা ও দীর্ঘ হায়াত কামনা করে বিশেষ দোয়া-মুনাজাতের জন্য উদাত্ত আহ্বান জানান।