আলেমদের যারা শত্রু ভাবে তারাই এদেশের শত্রু ;মুফতি ফয়জুল করীম

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৮ ২০১৯, ১৬:২৫

জাতীয় সংসদে ইসলাম, কওমি মাদরাসা ও আল্লামা শাহ আহমাদ শফিকে নিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের “বিতর্কিত” বক্তব্যের প্রতিবাদে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের উদ্যোগে আয়োজিত বিশাল জনসভায় তাকে উদ্দেশ্য করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, সংসদে আলেমদেরকে “দেশে সাম্প্রদায়িকতা” সৃষ্টির পায়তারা করছে বলে যে বক্তব্য তিনি দিয়েছেন তা সঠিক নয়, “আলেমদের যারা দেশের শত্রু বলে তারাই মূলত দেশের শত্রু। রাশেদ খান মেনন বিদেশী প্রভূদের খুশি করতে এমন বক্তৃতা দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি”।

তিনি আরও বলেন, রাশেদ খান মেনন মন্ত্রিত্ব না পেয়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন তাই তিনি এ ধরনের উল্টা পাল্টা বক্তব্য দিচ্ছেন। গত ৪ ফেব্রুয়ারি সংসদে ইসলামকে মোল্লাতন্ত্র আখ্যা দিয়ে কওমি মাদরাসাকে বিষবৃক্ষের সাথে তুলনা করে এবং সর্বজন শ্রদ্ধেয় আলেম আল্লামা আহমদ শফীকে তেতুল হুজুর বলে কটাক্ষ করে দেয়া বক্তব্যের প্রতিবাদে মুফতি ফয়জুল করীম একথা বলেন তিনি বলেন।

উল্লেখ্য বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যবস্থাপনায় আয়োজিত চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে তিন দিন ব্যাপী ওয়াজ মাহফিলের দ্বিতীয়দিন জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের ব্যানারে আলেম ওলামাদের নিয়ে সম্মেলনের আয়োজন করা হয়। এ সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে মুফতী ফয়জুল করীম এসব কথা বলেন