আবরার ফাহাদের খুনীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে – খেলাফত মজলিস লন্ডন মহানগরী

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১০ ২০১৯, ০৬:৫৪

একুশে জার্নাল ডেস্ক: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে খেলাফত মজলিস লন্ডন মহানগরী শাখার উদ্যোগে গত ৮ অক্টোবর রাত ৯টায় লন্ডনস্থ আলহুদা একাডেমি মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শাখা সভাপতি হাফিজ মাওলানা এনামুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন হাফিজ আশরাফ হোসাইন, মুফতি মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা জাবির হোসাইন, মাওলানা নুফায়েস বরকতপুরী, ফুজায়েল আহমাদ নাজমুল।

সভাপতির বক্তব্যে হাফিজ এনামুল হক বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক রাষ্ট্র হলেও আজ সেখানে গণতন্ত্র নেই। মানুষের মত প্রকাশের স্বাধীনতা নেই। একদিকে ক্ষমতাসীন আওয়ামীলীগ তাদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে বিরোধী মতের রাজনৈতিক দলগুলোকে জিম্মি করে রেখেছে। অপরদিকে তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগ দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছাত্রদের জিম্মি করে রেখে একের পর এক হত্যা, ধর্ষণ ও চাঁদাবাজির ঘটনা জন্ম দিচ্ছে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়- বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ছাত্রলীগ কর্তৃক এমন নৃশংস হত্যাকাণ্ডে শুধু দেশবাসী নয়, প্রবাসীরাও স্তম্ভিত। একজন দেশপ্রেমিক মেধাবী ছাত্রকে রুম থেকে ধরে নিয়ে হলের ভিতরে এভাবে পিটিয়ে হত্যা করবে জাতি কল্পনাও করতে পারে না। মাওলানা এনামুল হক আবরার ফাহাদের খুনীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহবান জানিয়ে বলেন, শিক্ষাঙ্গণে ছাত্রলীগের সন্ত্রাস, হত্যা, নৈরাজ্য ও চাঁদাবাজিসহ সকল অপকর্ম বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহন করতে হবে। অন্যতায় দেশের ছাত্র সমাজকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, মাওলানা রুম্মান আহমদ, মাওলানা দেলওয়ার হোসাইন, মাওলানা আব্দুল খালিক শাহেদ, মুহাম্মদ ফজলুর রহমান, মাওলানা আমিরুল ইসলাম, ইসফাহ উদ্দিন, মাওলানা নাজমুল হক, মাওলানা জাকারিয়া আহমদ, মুর্শেদ আহমদ প্রমূখ। সমাবেশ শেষে আবরার ফাহাদের রূহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।