আনোয়ারায় বিভিন্ন বাজারে অভিযান: ৮৮ হাজার টাকা জরিমানা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২০ ২০২০, ২৩:১৮

মোহাম্মদ মহিউদ্দিন, কর্ণফুলী চট্টগ্রাম প্রতিনিধি: পুরো বিশ্বে এখন একটি আতংকের নাম করোনা ভাইরাস। এই ভয়ংকর ভাইরাস প্রতিরোধে পুলিশ প্রশাসনসহ সামাজিক মানবিক সংগঠন বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। কিন্তু এই ভয়ংকর করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে কিছু অসাধু ব্যবসায়ী সাধারণ জনগণকে দূর্ভোগে নিপতিত করছে।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বাড়তি দামে পণ্য বিক্রির অভিযোগে মোট ১২টি দোকানে ৮৮ হাজার টাকা জরিমানা করেন।

আজ ২০শে মার্চ শুক্রবার বিকালে আনোয়ারা উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকায় আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদের নেতৃত্বে অফিযান চালিয়ে বেশি দামে ওষুধসহ বিভিন্ন দ্রব্যমূল্য বৃদ্ধি করায় ৭টি দোকানকে ৬৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এর পরে সন্ধ্যায় আনোয়ারা উপজেলার বটতলী রুস্তমহাট উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. তানভীর হোসেন ৫টি দোকানকে ২১ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, ‘করোনাভাইরাসের অজুহাত দেখিয়ে কেউ যেন বাজারে কৃত্রিম সংকট তৈরি না করতে পারে সে জন্য আমরা অভিযানে নেমেছি। মজুত থাকার পরও নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম যাতে বাড়াতে না পারে সেজন্য উপজেলা প্রশাসন মাঠে রয়েছে।