আওয়ামী সরকারের উন্নতি ঘরে ঘরে মোমবাতি: গয়েশ্বর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৭ ২০২২, ১৯:১২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিদ্যুৎ নিয়ে কয়েক মাস আগে অনেক মাতামাতি শুনলেও আসলে তা ছিল ফাঁকা বুলি। তাই এই সরকারের উন্নতি ঘরে ঘরে মোমবাতি। জনগণের হাতে এ সরকার হারিকেন ধরিয়ে দিয়েছে।

তিনি বলেন, বর্তমানে দেশে বিদ্যুৎ যায় না, মাঝে মাঝে দেখা করতে আসে। বিদ্যুৎ এসে বলে, এখনো বেঁচে আছি, মরিনি।

বুধবার (২৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, আপনি (প্রধানমন্ত্রী) যে বিএনপিকে বললেন আপনার বাড়ি ঘেরাও করতে আসলে আপনি চা খাওয়াবেন। চা খেতে গেলে যতটুকু পানি প্রয়োজন ততটুকু পানি আছে তো আপনার কাছে? জনগণ গণভবনে চা খেতে যাবে না, যাবে আপনাকে বিদায় করতে।

তিনি বলেন, ২৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের কথা শুনেছি। দরকার ১১ হাজার মেগাওয়াট। এখন ৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎও নেই। কুইক রেন্টালের মাধ্যমে কাদের কত টাকা দেওয়া হয়েছিল, কত টাকা ঋণ দেওয়া হয়েছিল, কতটুকু বিদ্যুৎ উৎপাদনের কথা ছিল আর কতটুকু পেয়েছেন, কত টাকা দিয়েছেন আর কত টাকার বিদ্যুৎ পেয়েছেন— তার হিসাব দিন। জনগণ বিদ্যুৎ পাবে না, কিন্তু ঋণ পরিশোধ করবে কেন?

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা খালেদা জিয়াকে টুস করে ফেলে দেবেন— এটা নাকি হাস্যরসাত্মকভাবে বলেছেন। আমি বলবো খালেদা জিয়ার সঙ্গে ঠাট্টা করেন, কিন্তু ১৪ বছর ধরে জনগণের সঙ্গে যে ঠাট্টা-মশকরা করছেন তার প্রতিশোধ জনগণই নেবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শেখ হাসিনা সরকারকে পদত্যাগে থেকে বাধ্য করতে হবে। সেই কাজটাই এখন আমাদের জরুরি। সভা-সমাবেশ নয়, গণঅভ্যুত্থানের মাধ্যমে পদত্যাগে বাধ্য করা হবে।