আওয়ামীলীগ শিক্ষা বান্ধব সরকার: বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ 

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০৪ ২০২৩, ২৩:৫৮

জহিরুল ইসলাম সরকার, জুড়ী প্রতিনিধি, মৌলভীবাজার:

বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ বলেছেন, স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষার কোনো বিকল্প নেই। কোমলমতি শিক্ষার্থীদের ভালো ভাবে লেখাপড়া করতে হবে। বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গড়তে সবচেয়ে বেশি প্রয়োজন শিক্ষার। শিক্ষা ব্যতীত স্মার্ট বাংলাদেশ গড়া যাবে না। স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট শিক্ষা ব্যবস্থা, স্মার্ট শিক্ষক, স্মার্ট অভিভাবক ও স্মার্ট শিক্ষার্থী প্রয়োজন।

শনিবার (৪ মার্চ) দুপুর মৌলভীবাজারের জুড়ী উপজেলার উত্তর গোয়ালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কোটি কোটি টাকা ব্যয়ে শিক্ষার্থীদের জন্য নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে, আরো ভবন নির্মাণ করা হবে। আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। ইসলাম ধর্মে শিক্ষাকে ফরজ করা হয়েছে। অন্যান্য ধর্মগুলোতে শিক্ষার ব্যাপক গুরুত্ব দেয়া হয়েছে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার রতন কুমার অধিকারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোঈদ ফারুক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ,

উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন ভূইয়া, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন লেমন, উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশিদ সাজু প্রমুখ।